Corona Vaccine

হকারদের করোনা টিকা দেওয়ার কাজ শুরু হল দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে

করোনা সংক্রমণ যাতে দ্রুত ছড়িয়ে না পড়ে, সে কারণে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হকার, পরিবহণকর্মী এবং সংবাদমাধ্যমের কর্মীদের প্রথম টিকা দেওয়ার নির্দেশ দেন।

Advertisement

নিজস্ব সংবাদাদাতা

বালুরঘাট শেষ আপডেট: ১৫ মে ২০২১ ১৭:০৭
Share:

বালুরঘাটে চলছে হকারদের টিকাকরণের কাজ। নিজস্ব চিত্র।

দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে ফের শুরু হল প্রথম করোনা টিকাটি দেওয়ার দেওয়ার কাজ। তবে সকলকে নয়, শুধুমাত্র জেলার হকারদের দেওয়া হচ্ছে এই প্রথম টিকাটি। শনিবার জেলার বালুরঘাট, গঙ্গারামপুর এবং বুনিয়াদপুরে হকারদের টিকাকরণ শুরু হয়েছে।

Advertisement

করোনার দ্বিতীয় ঢেউয়ে আতঙ্ক ছড়িয়েছে জেলাবাসীর মধ্যে। টিকা নিতে ব্যাকুল মানুষেরা ভিড় করছেন হাসপাতালে। কিন্তু টিকার স্বল্পতার কারণে জেলাজুড়ে বন্ধ হয়ে গিয়েছিল প্রথম টিকাটি দেওয়ার কাজ। করোনা সংক্রমণ যাতে দ্রুত ছড়িয়ে না পড়ে, সে কারণে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হকার, পরিবহণকর্মী এবং সংবাদমাধ্যমের কর্মীদের প্রথম টিকা দেওয়ার নির্দেশ দেন। এই নির্দেশ মেনেই শনিবার দক্ষিণ দিনাজপুর জেলায় শুরু হয় হকারদের টিকাকরণ। চলবে আগামী কয়েক দিন।

Advertisement

জেলা স্বাস্থ্য দফতরের তত্ত্বাবধানে এবং বালুরঘাট পুরসভার পরিচালনায় বালুরঘাট স্টেডিয়ামে হকারদের টিকা দেওয়ার কাজ হয়। পাশাপাশি, জেলার গঙ্গারামপুর এবং বুনিয়াদপুরেও হয় হকারদের প্রথম টিকা দেওয়ার কাজ। মূলত শহরের বিভিন্ন প্রান্তে যাঁরা সব্জি বিক্রি করেন এবং রাস্তার ধারে তৈরি খাবার বিক্রি করেন তাঁদের জন্যই এই টিকাকরণ অভিযান বলে জানিয়েছেন পুরসভার আধিকারিকরা। তাঁরা জানান, বালুরঘাট শহরে এমন নথিবদ্ধ হকারের সংখ্যা প্রায় দেড় হাজার। প্রথম দিনই টিকা নিতে ছিল লম্বা লাইন।

বালুরঘাট পুরসভার দায়িত্ব প্রপ্ত কর্মী সন্দীপ সরকার বলেন, ‘‘শনিবার থেকে ৪৫-এর বেশি বয়সিদের টিকা দেওয়া হচ্ছে। শনিবার মোট ১৩৬ জন হকারকে বালুরঘাট স্টেডিয়ামে টিকা দেওয়া হবে। আগামী সোমবার ১৮ থেকে ৪৪ বছর বয়সি হকাররা টিকা পাবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন