Delhi violence

দিল্লির দুর্গতদের জন্য রাস্তায় বিমান-সূর্য্যরা

বাম নেতৃত্বের অভিযোগ, দিল্লি পুলিশ সংঘর্ষ নিয়ন্ত্রণে ব্যবস্থা নেয়নি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বা প্রধানমন্ত্রী এত মৃত্যুর জন্য দুঃখ প্রকাশও করেননি।

Advertisement
শেষ আপডেট: ০৬ মার্চ ২০২০ ০৩:০০
Share:

সংগ্রহ: দিল্লির হিংসায় আক্রান্তদের অর্থসাহায্য করার আবেদন নিয়ে রাস্তায় সিপিএম নেতা বিমান বসু। বৃহস্পতিবার ধর্মতলায়। —নিজস্ব চিত্র।

দিল্লির হিংসায় নিহত ও ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে অর্থ সংগ্রহের ডাক দিয়েছে সিপিএম। সেই অভিযানে বৃহস্পতিবার রাস্তায় নেমেছিলেন দলের রাজ্য থেকে এরিয়া কমিটি স্তরের নেতারা। কলকাতায় ধর্মতলা চত্বরে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু এবং চৌরঙ্গি এলাকায় সিপিএমের রাজ্য সম্পাদক সূর্য্যকান্ত মিশ্র অংশগ্রহণ করেন অর্থ সংগ্রহে। শিলিগুড়িতে একই ভূমিকায় দেখা গিয়েছে দলের আর এক পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিমকে। বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী ত্রাণ সংগ্রহে ছিলেন যাদবপুরে। এর আগে দিল্লির দুর্গতদের সাহায্যার্থে কে মাধবন পুরস্কার বাবদ পাওয়া ৫০ হাজার টাকা দান করেছেন সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি।

Advertisement

বাম নেতৃত্বের অভিযোগ, দিল্লি পুলিশ সংঘর্ষ নিয়ন্ত্রণে ব্যবস্থা নেয়নি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বা প্রধানমন্ত্রী এত মৃত্যুর জন্য দুঃখ প্রকাশও করেননি। আবার দিল্লির মুখ্যমন্ত্রী নিহত পুলিশকর্মীর পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে ১ কোটি টাকা দেওয়ার কথা ঘোষণা করেছেন। কিন্তু দুর্গত, অসহায় সাধারণ নাগরিকদের জন্য কোনও ঘোষণা হয়নি!

দিল্লির দুর্গতদের জন্য ত্রাণ সংগ্রহ

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন