নতুন মুখ নেই সম্পাদক মণ্ডলীতে

পুরুলিয়ায় সিপিএমের জেলা সম্পাদক মণ্ডলী অপরিবর্তিতই থাকল। রবিবার দলের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র, বামফ্রন্টের রাজ্য সম্পাদক বিমান বসু, সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য বাসুদেব আচারিয়া ও রাজ্য সম্পাদক মণ্ডলীর সদস্য অমিয় পাত্রের উপস্থিত থেকে আগে যে ১৪ জন জেলা সম্পাদক মণ্ডলীতে ছিলেন, তাঁদের নামের পাশে শিলমোহর দেওয়া হল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ০১ জুন ২০১৫ ০২:১৫
Share:

গরমে নাজেহাল বিমান বসু। পুরুলিয়ায়।

পুরুলিয়ায় সিপিএমের জেলা সম্পাদক মণ্ডলী অপরিবর্তিতই থাকল। রবিবার দলের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র, বামফ্রন্টের রাজ্য সম্পাদক বিমান বসু, সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য বাসুদেব আচারিয়া ও রাজ্য সম্পাদক মণ্ডলীর সদস্য অমিয় পাত্রের উপস্থিত থেকে আগে যে ১৪ জন জেলা সম্পাদক মণ্ডলীতে ছিলেন, তাঁদের নামের পাশে শিলমোহর দেওয়া হল। ওই ১৪ জন হলেন: জেলা সম্পাদক মণীন্দ্র গোপ, নিখিল মুখোপাধ্যায়, স্বপন বন্দ্যোপাধ্যায়, হারাধন বন্দ্যোপাধ্যায়, কাশীনাথ বন্দ্যোপাধ্যায়, প্রদীপ রায়, দীনবন্ধু বন্দ্যোপাধ্যায়, কৃষ্ণপ্রসাদ সিংহ দেও, সাম্যপ্যারী মাহাতো, বিলাসীবালা সহিস, মহম্মদ ইব্রহিম, কৃষ্ণপদ বিশ্বাস, রবীন্দ্রনাথ হেমব্রম ও দীননাথ লোধা। ৩০ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পুরুলিয়ায় দলের জেলা সম্মেলন হয়। আন্দোলন ও কর্মসূচি থেকে দূরে সরে যাওয়া নেতৃত্বকে সরিয়ে নতুন মুখ আনার দাবি উঠেছিল দলের নিচুতলা থেকে। জেলা কমিটিতে নতুন মুখ এলেও সম্পাদক মণ্ডলীতে অবশ্য কোনও নতুন মুখ নেই। এ দিন সূর্যকান্ত মিশ্র বলেন, ‘‘দুর্দিনেই পার্টি গড়া যায়। অতীতেও তাই হয়েছে। গণফ্রন্ট গড়ে নিচুতলা পর্যন্ত আন্দোলনকে নিয়ে যাওয়াই দলের লক্ষ্য।’’ নিখিল মুখোপাধ্যায় বলেন, ‘‘কী ভাবে আন্দোলনকে জেলা জুড়ে ছড়িয়ে দেওয়া যায় তা নিয়েই এ দিনের বৈঠকে আলোচনা হয়েছে। আগামী ১ জুন নির্মাণ শ্রমিকদের ধর্মঘট রয়েছে। তার পরের দিন ২ জুন আমরা জেলা শহরে ঢোকার সমস্ত প্রবেশপথ দু’ঘণ্টার জন্য অবরোধ করার কর্মসূচি নিয়েছি। জমি অধিগ্রহনের অর্ডিন্যান্স জারির প্রতিবাদে, মানুষের কাজের দাবিতে, সামাজিক সুরক্ষার দাবিতে এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে। আগামী ২ সেপ্টেম্বরের সাধারণ ধর্মঘট নিয়েও প্রচারে জোর দেওয়া হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন