Minakshi Mukherjee

Minakshi Mukherjee: আরও ৫ দিন জেল হাজতেই মীনাক্ষীরা

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী এ দিনই ইঙ্গিত দিয়েছেন, আনিস-কাণ্ডে ৬ মার্চ রাজ্যে প্রতিবাদ মিছিল করতে পারে প্রদেশ কংগ্রেস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০১ মার্চ ২০২২ ০৮:০৯
Share:

জেলে নিয়ে যাওয়ার পথে মীনাক্ষী মুখোপাধ্যায়।

আপাতত জেলেই থাকতে হচ্ছে সিপিএমের যুব নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়কে। হাওড়া জেলা আদালতে সোমবার মীনাক্ষির জামিনের আবেদনের বিরোধিতা করা হয়েছে পুলিশের তরফে। খুনের চেষ্টা-সহ বেশ কিছু অভিযোগ আনা হয়েছে তাঁর বিরুদ্ধে। ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক মীনাক্ষী-সহ ১৬ জনকে আরও পাঁচ দিন জেল হাজতে রাখার নির্দেশ দিয়েছেন বিচারক।তাঁদের ফের আদালতে তোলা হবে আগামী ৪ মার্চ।

Advertisement

রাতে এ দিন জেলে নিয়ে যাওয়ার সময়ে প্রিজ়ন ভ্যান থেকে মীনাক্ষীকে বলতে শোনা যায়, আমতার ছাত্র নেতা আনিস খানের পরিবারের সঙ্গে যোগাযোগ রাখার দায়িত্ব যেন সংগঠনের সহকর্মীরা পালন করেন। কলেজ স্ট্রিটে আজ, মঙ্গলবার আনিসের জন্য ‘সুবিচার’ চেয়ে যে বাম ছাত্র ও যুব সমাবেশের ডাক দেওয়া হয়েছে, তা-ও ভাল ভাবে সংগঠিত করার কথা বলেন তিনি। আনিস-কাণ্ডে হাওড়া জেলা (গ্রামীণ) পুলিশ সুপার দফতরে বাম ছাত্র ও যুবদের বিক্ষোভকে ঘিরে তুলকালামের পরে গ্রেফতার করা হয় মীনাক্ষীদের। পুলিশ হেফাজতে তাঁদের শারীরিক ও মানসিক নির্যাতন করা হয়েছে বলে সরব হয়েছে সিপিএম। আদালতে মীনাক্ষীর আইনজীবীরাও বিষয়টি তুলেছেন। আদালত আপাতত মীনাক্ষীদের জেল হাজতেই রাখতে বলেছে।

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী এ দিনই ইঙ্গিত দিয়েছেন, আনিস-কাণ্ডে ৬ মার্চ রাজ্যে প্রতিবাদ মিছিল করতে পারে প্রদেশ কংগ্রেস। তার আগে আনিসের বাড়িতেও যেতে পারেন প্রদেশ সভাপতি।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন