Cyclone Yaas

Cyclone Yaas: ইয়াস নিয়ে প্রশাসনিক নির্দেশ অমান্য, সুন্দরবনে নৌকাসহ আটক তিন মৎস্যজীবী

যাঁরা নৌকা নিয়ে নদীতে মাছ ধরছেন তাঁদের ফিরে আসতে বলা হচ্ছে। কিন্তু তার পরেও কোথাও কোথাও প্রশাসনিক নিষেধাজ্ঞা অমান্য করার ছবি উঠে আসছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ডায়মন্ডহারবার শেষ আপডেট: ২৩ মে ২০২১ ১৯:৪৭
Share:

ইয়াস মোকাবিলায় পরিস্থিতি খতিয়ে দেখতে সুন্দরবন এলাকায় আকাশপথে পরিদর্শন জেলাশাসকের। নিজস্ব চিত্র।

ইয়াস নিয়ে জোর কদমে প্রচার চালাচ্ছে রাজ্য প্রশাসন। এই সময় সমুদ্রে এবং নদীতে যেতেও নিষেধ করা হচ্ছে মৎস্যজীবীদের। যাঁরা নৌকা নিয়ে নদীতে মাছ ধরছেন তাঁদের ফিরে আসতে বলা হচ্ছে। কিন্তু তার পরেও কোথাও কোথাও প্রশাসনিক নিষেধাজ্ঞা অমান্য করার ছবি উঠে আসছে। প্রশাসনিক নির্দেশকে অমান্য করার অভিযোগে শনিবার তিন মৎস্যজীবী এবং তাঁদের নৌকাকে আটক করা হয়েছে।

Advertisement

ইয়াস মোকাবিলায় প্রস্তুতি খতিয়ে দেখতে শনিবার সুন্দরবনের সাগরদ্বীপ, বকখালি, পাথরপ্রতিমা ও গোসাবার বিস্তীর্ণ এলাকা আকাশপথে পরিদর্শন করেন দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক পি.উগানাথন এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা দফতরের মুখ্য সচিব বরুণ রায়। পাথরপ্রতিমা, ফ্রেজারগঞ্জ এবং গোসাবায় পরিদর্শনের সময় তাঁরা দেখতে পান কয়েক জন মৎস্যজীবী নৌকা নিয়ে মাছ ধরছেন। তৎক্ষণাৎ জেলাশাসক নৌকাসহ মৎস্যজীবীদের আটকের নির্দেশ দেন। তার পরই তিন মৎস্যজীবীকে আটক করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন