Cyclone Yaas

Cyclone Yaas: ইয়াসের মধ্যেই করোনা চিকিৎসা অব্যাহত রাখতে বাড়তি অক্সিজেন রাখার নির্দেশ হাসপাতালগুলিকে

ইয়াস মোকাবিলায় স্বাস্থ্য ভবনে তৈরি হয়েছে কন্ট্রোল রুম। ২৪ তারিখ থেকে সারাদিন এই কন্ট্রোলরুম চালু থাকবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২১ ২১:৩১
Share:

প্রতীকী ছবি।

ইয়াসের প্রভাবে করোনা চিকিত্সা পরিষেবা যাতে ব্যাহত না হয় তার জন্য আগে থেকেই প্রস্তুতি সেরে রাখার নির্দেশ দিল স্বাস্থ্য ভবন। অক্সিজেন সরবরাহের দিকে বিশেষ জোর দিতে বলা হয়েছে। ইয়াস মোকাবিলায় স্বাস্থ্য ভবনে তৈরি হয়েছে কন্ট্রোল রুম। ২৪ তারিখ থেকে সারাদিন এই কন্ট্রোলরুম চালু থাকবে।

Advertisement

হাসপাতালের চিকিৎসক-সহ কর্মীদের থাকার ব্যবস্থাও করা হচ্ছে। ইতিমধ্যেই করোনার চিকিৎসায় গুরুত্বপূর্ণ কেন্দ্র এমআর বাঙুর হাসপাতাল, মেডিক্যাল কলেজে-সহ একাধিক হাসপাতালে বেশি অক্সিজেন মজুত বাড়ানো হয়েছে। হাসপাতালে থাকা সব খালি অক্সিজেন সিলিন্ডার ভর্তি করে রাখা হচ্ছে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে।

রবিবার ইয়াস মোকাবিলার প্রস্তুতি হিসেবে মেডিক্যাল কলেজে বৈঠক করেন হাসপাতাল কর্তৃপক্ষ। রাস্তায় গাছ পড়ে অক্সিজেন সরবরাহ যাতে ব্যাহত না হয় তা দেখতে স্থানীয় থানাকে নির্দশ দেওয়া হয়েছে। অক্সিজেনের পাশাপাশি হাসপাতালে ওষুধের মজুতের পরিমাণও বাড়ানো হচ্ছে। করোনা-সহ জরুরি বিভাগের প্রয়োজনীয় ওষুধ মজুত করার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য দফতর। ২০২০ সালে আমপানের পর একাধিক হাসপাতালে টেলিফোন এবং নেট যোগাযোগ বন্ধ হয়ে যায়। ইয়াসের প্রভাবে যাতে একই সমস্যার সম্মুখীন না হতে হয় সেই জন্য হাসপাতাল কর্তৃপক্ষ সংশ্লিষ্ট বিভাগের সঙ্গে বৈঠক করছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন