Jagdeep Dhankhar

Cyclone Yaas: এ বার আলিপুরের আবহাওয়া অফিসেও যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনখড়

ভারতীয় বায়ুসেনা, জাতীয় আবহাওয়া দফতরের সঙ্গে সমন্বয় রেখে দুর্যোগের মোকাবিলা করতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আর্জি জানিয়েছিলেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২১ ১৫:২৯
Share:

জগদীপ ধনখড়। —ফাইল চিত্র।

গতিপথ বদলেছে ঘূর্ণিঝড় ইয়াস। তা সত্ত্বেও চূড়ান্ত তৎপর রাজ্য সরকার। জায়গায় জায়গায় খোলা হয়েছে কন্ট্রোল রুম। তার মধ্যেই এ বার সরাসরি আলিপুর আবহাওয়া দফতর যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। ঘূর্ণিঝড়ের গতিপ্রকৃতির খোঁজ নেবেন তিনি।

Advertisement

ঘূর্ণিঝড় ইয়াস নিয়ে প্রস্তুতির মধ্যেই মঙ্গলবার দুপুরে টুইটারে আলিপুর যাওয়ার কথা ঘোষণা করেন রাজ্যপাল। তাঁর টুইটার হ্যান্ডলে লেখা হয়, ‘বিকেল সাড়ে ৪টেয় আলিপুর আবহাওয়া দফতরে যাবেন বাংলার রাজ্যপাল। ঘূর্ণিঝড় ইয়াস নিয়ে খোঁজখবর নেবেন’। এর আগে, ভারতীয় বায়ুসেনা, জাতীয় আবহাওয়া দফতরের সঙ্গে সমন্বয় রেখে দুর্যোগের মোকাবিলা করতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আর্জি জানিয়েছিলেন তিনি।

বুধবার বাংলার স্থলভাগে আছড়ে পড়ার কথা ছিল ঘূর্ণিঝড় ইয়াসের। কিন্তু মঙ্গলবার দুপুরে ওড়িশার দিকে খানিকটা সরে গিয়েছে তার গতিপথ। তবে ঘূর্ণিঝড় মোকাবিলায় নিয়ন্ত্রণ শিথিল করতে নারাজ রাজ্য সরকার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন