Covi-19

Corona Update In West Bengal: রাজ্যে পাঁচ শতাংশের নীচে নামল দৈনিক আক্রান্তের হার, সমস্ত জেলাতেই সংক্রমণ ১০ শতাংশের নীচে

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে ৩৩ জনের। উত্তর ২৪ পরগনাতে মারা গিয়েছেন ন’জন। সোমবার সংক্রমণমুক্ত হয়েছেন পাঁচ হাজার ৫৪৮ জন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২২ ২১:২০
Share:

কলকাতায় আক্রান্ত হয়েছেন ২৬৫ জন।

২৯ ডিসেম্বরের পর রাজ্যে প্রথমবার দৈনিক সংক্রমণের হার কমে পাঁচ শতাংশের নীচে। একই সঙ্গে রাজ্যে সমস্ত জেলাতেই দৈনিক সংক্রমণ নামল ১০ শতাংশের নীচে। মঙ্গলবারও রাজ্যে করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা কমের দিকেই। গত ২৪ ঘন্টায় রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দু’হাজার ১৪ জন। তবে ‌সোমবার মোট আক্রান্তের তুলনায় এই সংখ্যা সামান্য বেশি। ‌সোমবার রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছিলেন এক হাজার ৯১০ জন। ২৮ ডিসেম্বরের পর সোমবার প্রথম দৈনিক আক্রান্তের সংখ্যা দু’হাজারের নীচে নেমেছিল।

Advertisement

গত ২৪ ঘন্টায় কলকাতা এবং উত্তর ২৪ পরগনা বাদে রাজ্যের বাকি সব জেলাতেই দৈনিক আক্রান্ত ২০০-র নীচে রয়েছে। তবে দৈনিক মৃত্যু ৩০-এর উপরেই রয়েছে।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাভিত্তিক তালিকায় কাছাকাছি রয়েছে কলকাতা এবং উত্তর ২৪ পরগনা। কলকাতায় আক্রান্ত হয়েছেন ২৬৫ জন। অন্য দিকে, উত্তর ২৪ পরগনায় ২৩৪ জন। হাওড়াতে দৈনিক আক্রান্ত ১০০-র নীচে নামলেও হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্ত একশোর উপরেই রয়েছে। নদিয়াতেও নতুন করে আক্রান্ত ১০০-র নীচে নেমেছে। নদিয়ায় গত ২৪ ঘন্টায় নতুন করে ৬৬ জন আক্রান্ত হয়েছেন। এ ছাড়া, উত্তরবঙ্গের কোচবিহারে দৈনিক আক্রান্তের সংখ্যা ১০০-র উপরে থাকলেও একশোর নীচে দার্জিলিঙে আক্রান্তের সংখ্যা। দার্জিলিং এবং কোচবিহারে নতুন করে আক্রান্ত হয়েছেন যথাক্রমে ৮৬ জন এবং ১১৪ জন।

Advertisement

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে ৩৩ জনের। এর মধ্যে উত্তর ২৪ পরগনাতেই মারা গিয়েছেন ন’জন। সোমবার সংক্রমণমুক্ত হয়েছেন পাঁচ হাজার ৫৪৮ জন। ২৯ ডিসেম্বরের পর রাজ্যে দৈনিক সংক্রমণের হার প্রথমবার পাঁচ শতাংশের নীচে নামল। রাজ্যে দৈনিক সংক্রমণের হার ৪.০৯ শতাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন