State News

জিএনএলএফ কর্মীর মৃত্যু ঘিরে ফের উত্তাল পাহাড়

জিএনএলএফ মুখপাত্র নীরজ জিম্বার অভিযোগ, ওই ঘটনার সময় পুলিশ গুলি চালায়। সেই গুলিতেই মৃত্যু হয় তাশির।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দার্জিলিং শেষ আপডেট: ০৮ জুলাই ২০১৭ ১৩:৩৭
Share:

জিএনএলএফ কর্মীদের বিক্ষোভ। নিজস্ব চিত্র।

এক জিএনএলএফ কর্মীর মৃত্যুকে কেন্দ্র কের ফের অগ্নিগর্ভ পাহাড়। মৃতের নাম তাশি ভুটিয়া (২৮)। শুক্রবার রাতে ওই কর্মীর গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়।

Advertisement

শুক্রবার রাত ১১টা নাগাদ সোনাদায় কয়েক জন দার্জিলিঙগামী গাড়ি আটকে ভাঙচুর চালাচ্ছিল। সে সময় পুলিশ বাধা দেয়। জিএনএলএফ মুখপাত্র নীরজ জিম্বার অভিযোগ, সে সময়ই পুলিশ গুলি চালালে ঘটনাস্থলেই মৃত্যু হয় জিএনএলএফ কর্মী তাশি ভুটিয়ার।

মৃতের পরিবারেরও দাবি, গত রাতে তাশি ওষুধ কিনতে যাওয়ার সময় পুলিশ গুলি করে তাঁকে হত্যা করে। তাশির পরিবারের পক্ষ থেকে সোনাদা থানায় একটি অভিযোগও দায়ের করা হয়েছে। যদিও পুলিশ গুলি চালানোর বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করেছে।

Advertisement

আরও পড়ুন: গোলমাল থামলেও আতঙ্কে বসিরহাট


মৃত তাশি ভুটিয়া।

শনিবার সকালে জিএনএলএফ-এর কয়েকশো সমর্থক তাশির মৃতদেহ নিয়ে মিছিল করে সোনাদা থেকে দার্জিলিং যাচ্ছিল। তখন পুলিশ মিছিলটি আটকানোর চেষ্টা করলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠি ও কাঁদানে গ্যাস চালায়। পুলিশকে লক্ষ্য করে পাথর ছোড়েন বিক্ষোভকারীরা। সোনাদা থানায় ও স্টেশনে আগুন লাগিয়ে দেওয়া হয়। ভাঙচুর চালানো হয়েছে দার্জিলিঙের খাদ্য সরবরাহ ও ডিএসপি টাউন অফিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন