পোস্টারে খুনের হুমকি বিনয়কে

কী ছিল চকবাজারের সেই পোস্টারে? প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, জনতার নাম করে দেওয়া সেই পোস্টারে ১৩ জন শহিদের কথা উল্লেখ করে বিনয়কে দোষারোপ করা হয়েছে। রীতিমতো ‘তুই-তোকারি’ করা হয়েছে জিটিএ-র চেয়ারম্যানকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দার্জিলিং ও শিলিগুড়ি শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০১৭ ০৩:১০
Share:

বিনয় তামাঙ্গ। ফাইল ছবি।

মোর্চার কাউন্সিলর বরুণ ভুজেলের মৃত্যুর জেরে বৃহস্পতিবারও কালিম্পং ছিল থমথমে। এ দিনই পাহাড়ে পৌঁছয় ভুজেলের দেহ। সঙ্গে সঙ্গে বন্ধ হয়ে যায় দোকানপাট, বাজার। তবে এর প্রভাব পাহাড়ের অন্যত্র পড়েনি। সন্ধ্যায় অবশ্য দার্জিলিঙের চকবাজারে বিনয় তামাঙ্গকে খুনের হুমকি দিয়ে পোস্টার পড়ায় নতুন করে উত্তেজনা তৈরি হয়। যদিও পুলিশ দ্রুত তল্লাশি শুরু করায় উত্তেজনা বিশেষ ছড়ায়নি।

Advertisement

কী ছিল চকবাজারের সেই পোস্টারে? প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, জনতার নাম করে দেওয়া সেই পোস্টারে ১৩ জন শহিদের কথা উল্লেখ করে বিনয়কে দোষারোপ করা হয়েছে। রীতিমতো ‘তুই-তোকারি’ করা হয়েছে জিটিএ-র চেয়ারম্যানকে। এবং শেষে তাঁর ‘সময় এসে গিয়েছে’ বলে হত্যার হুমকি দেওয়া হয়েছে। পরে কালিম্পঙেও এমন পোস্টার পড়েছে বলে বাসিন্দারা জানিয়েছেন। রাতেই বিনয়ের নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করেছে পুলিশ। সম্প্রতি বিনয় দাবি করেছিলেন, তাঁকে খুনের ষড়যন্ত্র হয়েছে।

আরও পড়ুন: মুকুল রায়ের ফ্লেক্সের পিছনে কি দিল্লির লাড্ডু? জোর জল্পনা

Advertisement

এ দিন অবশ্য বিনয় বলেন, ‘‘এমন পোস্টার পড়তেই থাকবে। এ নিয়ে আমি চিন্তা করি না।’’ কারা ওই পোস্টার সেঁটে পালিয়েছে, তা জানতে রাতেই খোঁজখবর শুরু করে দার্জিলিং ও কালিম্পং জেলা পুলিশ। দুই পুলিশ সুপার অখিলেশ চর্তুবেদী এবং অজিত সিংহ যাদব অবশ্য শুধু বলেছেন, ‘‘আমরা বিষয়টি দেখছি।’’

এ দিনই সড়কপথে ভুজেলের দেহ কালিম্পং পৌঁছয়। রাস্তায় কয়েক বার অ্যাম্বুল্যান্স দাঁড় করিয়ে শ্রদ্ধা জানানো হয়। দেহ কালিম্পঙে পৌঁছলে সেখানকার আবহাওয়া থমথমে হয়ে যায়। তবে দার্জিলিং, কার্শিয়াং বা মিরিকে এর কোনও প্রভাব পড়েনি। এরই মধ্যে মৃতের স্ত্রী কবিতা ভুজেল রাজ্যের আইজি (কারা)-র কাছে চিঠি পাঠিয়ে স্বামীর মৃত্যুর তদন্ত চেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন