Srijan Bhattacharya

CPM: সিঙ্গুরে জমে জল, এলাকায় পরাজিত প্রার্থী

গত বিধানসভা ভোটে প্রার্থী হয়ে হেরে গিয়েছেন তাঁরা। কিন্তু দলের তরুণ প্রার্থীদের সংশ্লিষ্ট এলাকার সঙ্গে যোগাযোগ রাখার পরামর্শ দিয়েছে সিপিএম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২১ ০৫:৫৪
Share:

এসএফআইয়ের রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য। নিজস্ব চিত্র।

গত বিধানসভা ভোটে প্রার্থী হয়ে হেরে গিয়েছেন তাঁরা। কিন্তু দলের তরুণ প্রার্থীদের সংশ্লিষ্ট এলাকার সঙ্গে যোগাযোগ রাখার পরামর্শ দিয়েছে সিপিএম। সেই নীতি মেনেই সিঙ্গুর বিধানসভা কেন্দ্রের ঝাঁকারি এলাকার মানুষের দুর্ভোগের কথা শুনে এলেন এসএফআইয়ের রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য। সিঙ্গুরে তিনিই ছিলেন সিপিএম প্রার্থী। বাসিন্দারা সোমবার তাঁকে জানিয়েছেন, ব্যাপক বৃষ্টিতে এক মানুষ উঁচু জলে ঘরে থাকা অসম্ভব হয়ে উঠেছিল বহু মানুষের। অন্যান্য জায়গায় আশ্রয় নিয়ে কোনও ভাবে কয়েকটা দিন কাটিয়েছেন তাঁরা। এখন অল্প কিছু জায়গায় একটু জল নেমেছে, তবে আস্তে আস্তে পচা জলে বাসা বাঁধছে বিভিন্ন জীবাণু। শৌচকর্ম করতে নৌকা চালাতে হচ্ছে এখনও। স্থানীয় খাল সংস্কার না করলে এই জল দ্রুত নামবে না।

Advertisement

সিঙ্গুরে সৃজন। নিজস্ব চিত্র।

সৃজনের অভিযোগ, এই সমস্যার ব্যাপারে শাসক দলের এখনও কোনও তৎপরতা নেই। সিপিএমের তরফে স্থানীয় পঞ্চায়েতের সঙ্গে কথা বলা হয়েছে। কিন্তু এখনও অবধি কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। তাঁরা প্রশাসনের দৃষ্টি আকর্ষণের চেষ্টা চালিয়ে যাবেন বলে জানিয়েছেন সৃজনেরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন