State News

দিল্লির দুর্গতদের পাশে সিদ্দিকুল্লারা

দুর্গতদের সাহায্যের জন্য ২১ সদস্যের ত্রাণ কমিটি ও ১১ সদস্যের আইনি সেল গঠন করেছে জমিয়তে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২০ ০৩:১০
Share:

উত্তর-পূর্ব দিল্লিতে সংঘর্ষ-পীড়িত এলাকা ঘুরে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলেছেন সিদ্দিকুল্লা। —নিজস্ব চিত্র।

দিল্লির হিংসা-বিধ্বস্ত এলাকায় ঘুরে দুর্গতদের পাশে দাঁড়িয়ে সব রকম সাহায্যের আশ্বাস দিয়ে এলেন রাজ্যের মন্ত্রী ও জমিয়তে উলামায়ে হিন্দের রাজ্য সভাপতি সিদ্দিকুল্লা চৌধুরী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সুরে তাঁরও অভিযোগ, দিল্লিতে সাধারণ সংঘর্ষ নয়, গণহত্যা চালানো হয়েছে। নিরীহ মানুষের উপরে আক্রমণ হয়েছে নির্বিচারে। দুর্গতদের সাহায্যের জন্য ২১ সদস্যের ত্রাণ কমিটি ও ১১ সদস্যের আইনি সেল গঠন করেছে জমিয়তে।

Advertisement

জমিয়তের সর্বভারতীয় সাধারণ সম্পাদক মেহমুদ মাদানির সঙ্গে উত্তর-পূর্ব দিল্লির জাফরাবাদ, দয়ালপুর, আউলিয়া, গোকুলপুরী-সহ সংঘর্ষ-পীড়িত নানা এলাকা ঘুরে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলেছেন সিদ্দিকুল্লা। তাঁর বক্তব্য, ‘‘শান্তিপ্রিয় মানুষ যেখানে আক্রমণকারীদের সামনে সম্মিলিত ভাবে রুখে দাঁড়িয়েছেন, প্রতিরোধ হয়েছে, সেখানে ক্ষয়ক্ষতি তুলনায় কম। যেখানে মানুষ বাধা দেওয়ার সাহস পাননি, পালিয়ে গিয়েছেন, সেখানে তাণ্ডব আরও ভয়াবহ।’’ ক্ষতিগ্রস্ত অঞ্চলের কয়েকটি এলাকায় ত্রাণ শিবির খুলেছে জমিয়তে। দুর্গতদের খাদ্য সামগ্রীর কিট ও অর্থ সাহায্যও দিয়েছেন সিদ্দিকুল্লারা। এ রাজ্যেও ত্রাণ সংগ্রহে নেমেছে জমিয়তে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন