Teacher

উচ্চ প্রাথমিকে দ্রুত নিয়োগের দাবি

বিধানসভা ভোটের আগে উচ্চ প্রাথমিকে নিয়োগপ্রক্রিয়া সম্পন্ন না হলে নিয়োগ প্রক্রিয়ায় আরও বিলম্বিত হতে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২১ ০৪:৫১
Share:

উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া ২৮ ফেব্রুয়ারির মধ্যে সম্পন্ন করার দাবি জানাল আপার প্রাইমারি চাকরি প্রার্থী মঞ্চ। —ফাইল চিত্র।

হাইকোর্ট ৩১ জুলাইয়ের মধ্যে উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার কথা বললেও ওই নিয়োগ ২৮ ফেব্রুয়ারির মধ্যে সম্পন্ন করতে হবে বলে দাবি জানাল আপার প্রাইমারি চাকরি প্রার্থী মঞ্চ। সংগঠনের সহ সভাপতি সুশান্ত ঘোষ জানিয়েছেন, এই দাবির কথা বিকাশ ভবন থেকে শিক্ষামন্ত্রীর দফতর, এমনকি মুখ্যমন্ত্রীকেও ইমেলে জানিয়েছেন।

Advertisement

উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়ার মেধা তালিকায়টা নানা রকম অসঙ্গতি দেখা দেওয়ায় সেই হাইকোর্টে মামলা হয়। গত ১১ ডিসেম্বর ২০২০ সালে ওই নিয়োগ প্রক্রিয়া খারিজ করে দেয় হাইকোর্ট। তারা জানিয়ে দেয় উচ্চ প্রাথমিকে আবেদন করা প্রার্থীর ফের নতুন করে ভেরিফিকেশন করে যোগ্যতা অনুয়ায়ী ইন্টারভিউ করে প্যানেল তৈরি করে নিয়োগ করতে হবে। হাইকোর্ট জানিয়ে দেয় ভেরিফিকেশন, ইন্টারভিউ করে নিয়োগ প্রক্রিয়া ৩১ জুলাইয়ের মধ্যে সম্পন্ন করতে হবে।

সংগঠনের সহ সভাপতি সুশান্ত ঘোষ জানান, সংগঠনের আশঙ্কা, সামনেই বিধানসভা ভোট। বিধানসভা ভোটের আগে উচ্চ প্রাথমিকে নিয়োগপ্রক্রিয়া সম্পন্ন না হলে নিয়োগ প্রক্রিয়ায় আরও বিলম্বিত হতে যাওয়ার সম্ভাবনা রয়েছে। সুশান্তবাবু বলেন, “হাইকোর্ট নিয়োগ প্রক্রিয়া বাতিল করে দেওয়ায় এমনিতেই প্রার্থীদের বেশ কয়েকটা বছর নষ্ট হয়ে গিয়েছে। প্রার্থীদের বয়স বেড়ে গেলে অনেক সুয়োগ সুবিধা থেকে তাঁরা বঞ্চিত হবেন। তাই নিয়োগ প্রক্রিয়া ২৮ ফেব্রুয়ারির মধ্যে করতে আবেদন জানিয়েছি।” সুশান্তবাবু জানান, তাঁরা জানতে পেরেছেন ভেরিফিকেশনের কাজ খুব দ্রুত সম্পন্ন হচ্ছে। এই ভাবেই বাকি প্রক্রিয়াগুলোও দ্রুত শেষ করার আবেদন জানিয়েছেন তাঁরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন