Dengue Death

ডেঙ্গি আক্রান্ত হয়ে আবার মৃত্যু কলকাতায়, গত চার দিনে তিন জনের মৃত্যুতে বাড়ছে আতঙ্ক

সোমবার রাজ্যে মোট ৩,৭২৬ জনের ডেঙ্গি পরীক্ষা করা হয়। যার মধ্যে ৫৯৪ জন ডেঙ্গি আক্রান্ত হয়েছেন। রাজ্যে এখনও পর্যন্ত মোট ডেঙ্গি আক্রান্তের সংখ্যা প্রায় ৫৫ হাজার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ১০:৪৯
Share:

সোমবার রাজ্যে ৫৯৪ জন ডেঙ্গি আক্রান্ত হয়েছেন। ফাইল চিত্র ।

ডেঙ্গি আক্রান্ত হয়ে আবার মৃত্যু কলকাতায়। সোমবার রাতে বেলেঘাটা আইডিতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলেন বারাসতের এক যুবতী। জ্বর না কমায় ওই মহিলাকে পরিবারের তরফে কিছু দিন আগেই বেলেঘাটা আইডিতে ভর্তি করানো হয়। সোমবার রাতে তাঁর মৃত্যু হয়েছে। গত কয়েক দিনে কলকাতায় ডেঙ্গি আক্রান্ত হয়ে তিন মহিলার মৃত্যু হল। গত ১১ নভেম্বর এবং ১৩ নভেম্বর রাজারহাটের দুই মহিলা ডেঙ্গি আক্রান্ত হয়ে মারা যান।

Advertisement

প্রসঙ্গত, সোমবার রাজ্যে মোট ৩,৭২৬ জনের ডেঙ্গি পরীক্ষা করানো হয়। যার মধ্যে ৫৯৪ জন ডেঙ্গি আক্রান্ত হয়েছেন। রাজ্যে এখনও পর্যন্ত মোট ডেঙ্গি আক্রান্তের সংখ্যা প্রায় ৫৫ হাজার। তা নিয়ে রাজ্য জুড়ে ইতিমধ্যেই উদ্বেগজনক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বিভিন্ন পুরসভার পক্ষ থেকে মাইকের মাধ্যমে প্রচার চালানো হচ্ছে। বিভিন্ন জায়গায় জমা জল এবং আবর্জনা পরিষ্কারের জন্যও উদ্যোগী হয়েছে রাজ্যের বিভিন্ন পুরসভা। যদিও বিরোধীদের দাবি, ডেঙ্গি পরিস্থিতি নিয়ে আদৌ মাথা ঘামাচ্ছে না রাজ্য সরকার। তা নিয়ে একাধিক মিছিল করেও বিক্ষোভ দেখিয়েছে বিভিন্ন বিরোধী শিবির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন