তৃণমূল নেত্রীকে মারধর করে টাকা-গয়না লুঠ

দেওয়ালে এক তৃণমূল নেত্রীর মাথা ঠুকে দিয়ে, মেঝেতে ফেলে মারধর করে তাঁর বাড়ি থেকে লক্ষাধিক টাকা ও কয়েক ভরি সোনার গয়না লুঠ করে পালাল দুষ্কৃতীরা। শনিবার সন্ধ্যায় হাবরা শহরের হাটথুবা-ঘোষপাড়া এলাকায় ওই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাবরা শেষ আপডেট: ০২ জুন ২০১৪ ০২:১২
Share:

ঘটনাস্থলে জ্যোতিপ্রিয়।—নিজস্ব চিত্র।

দেওয়ালে এক তৃণমূল নেত্রীর মাথা ঠুকে দিয়ে, মেঝেতে ফেলে মারধর করে তাঁর বাড়ি থেকে লক্ষাধিক টাকা ও কয়েক ভরি সোনার গয়না লুঠ করে পালাল দুষ্কৃতীরা। শনিবার সন্ধ্যায় হাবরা শহরের হাটথুবা-ঘোষপাড়া এলাকায় ওই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে। দেবযানী দত্ত নামে ওই তৃণমূল নেত্রীকে বারাসত হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তিনি দলের মহিলা সংগঠনের হাবরা-২ নম্বর ওয়ার্ড কমিটির সঙ্গে যুক্ত। ওই হামলা ও লুঠপাটে জড়িত অভিযোগে ওই রাতেই পুলিশ স্থানীয় দাসপাড়া এলাকা থেকে পরিতোষ ধর নামে এক যুবককে গ্রেফতার করে।

Advertisement

রবিবার সকালে ঘটনার তদন্তে দেবযানীদেবীর বাড়িতে যান উত্তর ২৪ পরগনার অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায় এবং এসডিপিও (বারাসত) সুবীর চট্টোপাধ্যায়। পরে ওই বাড়িতে যান হাবরার বিধায়ক তথা খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, হাবরা পুরসভার চেয়ারম্যান সুবীর ঘোষ-সহ স্থানীয় তৃণমূল নেতারা।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, “ওই মহিলার সঙ্গে কথা বলে দুষ্কৃতীদের চেহারার নকশা তৈরি করা হয়েছে। যে ঘরে ওই মহিলাকে মারধর করা হয়েছে, সেই ঘরটি ‘সিল’ করে দেওয়া হয়েছে। সেখান থেকে ফিঙ্গারপ্রিন্টের নমুনা সংগ্রহ করা হবে।” এ দিন ওই বাড়িতে গিয়ে জ্যোতিপ্রিয়বাবু জানান, হাবরা একটি ব্যবসায়িক এলাকা হওয়ায় শহরের নিরাপত্তা বাড়াতে বিধায়ক তহবিল থেকে ইতিমধ্যেই ১৫ লক্ষ টাকা দেওয়া হয়েছে মোড়ে মোড়ে সিসি টিভি ক্যামেরা বসানোর জন্য। শীঘ্রই তা বসানো হবে। রাতে মোটরবাইকে পুলিশকে টহল দিতে বলা হয়েছে। ব্যবসায়ীদের সুবিধার জন্য সন্ধ্যায় একটি ব্যাঙ্ক চালুর চেষ্টা চলছে।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দেবযানীদেবীর স্বামী দীপকবাবু পেশায় চাল ব্যবসায়ী। শুক্রবার দুপুরে তাঁর ব্যবসা থেকে পাওনা দেড় লক্ষ টাকা পরিতোষ (যাকে পুলিশ গ্রেফতার করেছে) দিয়ে যান। স্বামী না থাকায় শনিবার সন্ধ্যায় বাড়িতে একাই ছিলেন দেবযানীদেবী। বারান্দার গ্রিলে তালা দেওয়া ছিল না। সেই সুযোগে সাড়ে সাতটা নাগাদ দুই দুষ্কৃতী ঘরে ঢুকে আলো নিভিয়ে দেয়। দেবযানীদেবীর কাছ থেকে ওই টাকা চায় তারা। দেবযানীদেবী টাকা না দেওয়ায় দেওয়ালে তাঁর মাথা ঠুকে দেওয়া হয়। মেঝেতে ফেলেও মারধর করা হয়। এর পরে দেবযানীদেবী আলমারির চাবি দিয়ে দেন। দুষ্কৃতীরা টাকা ও গয়না লুঠ করে পালায়। পরে দেবযানীদেবীর ডাকাডাকিতে পড়শিরা চলে আসেন। হাসপাতালে তাঁর মাথায় সিটি স্ক্যান হয়।

পুলিশে দায়ের করা অভিযোগে দীপকবাবু জানিয়েছেন, তাঁর ১ লক্ষ ৬৬ হাজার টাকা এবং স্ত্রীর ন’ভরি সোনার গয়না লুঠ হয়েছে। পুলিশ জানিয়েছে, পরিতোষ নামে যাকে ধরা হয়েছে, সে-ই শুক্রবার দুপুরে দীপকবাবুর বাড়িতে দেড় লক্ষ টাকা দিতে যায়। দীপকবাবু বলেন, “স্ত্রী মনে করছে, পরিতোষের সঙ্গে আরও দু’জন ছিল। তারা বাইরে দাঁড়িয়েছিল। তারা লুঠপাটে যুক্ত থাকতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন