পুলিশের কাজ শেষ, জামিন দিলীপের

দিলীপ সোনকারের পর জামিন পেল হাতকাটা দিলীপ ওরফে দিলীপ বন্দোপাধ্যায়। গিরিশ পার্কে পুলিশ অফিসারের গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় মূল অভিযুক্ত গোপাল তিওয়ারি গ্রেফতার হওয়ার ৪৮ ঘণ্টার মধ্যেই ৩০ মে জামিন পেয়েছিল শাগরেদ দিলীপ সোনকার। ঠিক এক সপ্তাহ পরে, শনিবার জামিন পেলেন গোপালের পরিচিত উত্তর শহরতলির কুখ্যাত দুষ্কৃতী হাতকাটা দিলীপ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০১৫ ০৩:৪৩
Share:

দিলীপ সোনকারের পর জামিন পেল হাতকাটা দিলীপ ওরফে দিলীপ বন্দোপাধ্যায়। গিরিশ পার্কে পুলিশ অফিসারের গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় মূল অভিযুক্ত গোপাল তিওয়ারি গ্রেফতার হওয়ার ৪৮ ঘণ্টার মধ্যেই ৩০ মে জামিন পেয়েছিল শাগরেদ দিলীপ সোনকার। ঠিক এক সপ্তাহ পরে, শনিবার জামিন পেলেন গোপালের পরিচিত উত্তর শহরতলির কুখ্যাত দুষ্কৃতী হাতকাটা দিলীপ। পুলিশ জানিয়েছে, দিলীপ সোনকার এবং হাতকাটা দিলীপকে জোড়াসাঁকো থানার একটি অস্ত্র মামলায় গ্রেফতার করা হয়েছিল।

Advertisement

সরকারি আইনজীবী হাতকাটা দিলীপের জামিনের তেমন বিরোধিতা করেননি— এই অভিযোগ করেছেন পুলিশেরই একাংশ। লালবাজারের অবশ্য দাবি, নিয়ম মেনেই জামিনের আবেদনের বিরোধিতা করা হয়েছে।

লালবাজার সূত্রের খবর, সপ্তাহ দুয়েক আগে গ্রেফতার হয়েছিল হাতকাটা দিলীপ। তবে গোয়েন্দাদের দাবি, পলাতক গোপালের বিরুদ্ধে তথ্য জোগাড় করতেই ওই দুষ্কৃতীকে হেফাজতে নিয়েছিল তদন্তকারীরা। হাতকাটা দিলীপকে জেরা করেই তার খাসতালুক বাগুইআটির একটি হোটেল থেকে ২৮ মে রাতে গ্রেফতার করা হয়েছিলে গোপালকে। হাতকাটা দিলীপকে গ্রেফতারের দু’দিনের মধ্যেই গোপালকে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগের গুন্ডা দমন শাখার অফিসাররা।

Advertisement

এ দিন দিলীপকে ব্যাঙ্কশাল আদালতে আনা হলে তাকে ব্যক্তিগত দু’হাজার টাকার জামিনে অন্তর্বর্তী মুক্তি দেন বিচারক অঞ্জনকুমার সরকার। জামিনের শর্ত হল, দিলীপ কলকাতার বাইরে যেতে পারবেন না। প্রতি সপ্তাহে এক বার তদন্তকারীদের সঙ্গে দেখা করতে হবে। পরবর্তী শুনানি ধার্য হয়েছে ৩০ জুলাই।

এ দিন কোর্টে সরকারি আইনজীবী শুভেন্দু ঘোষ হাতকাটা দিলীপের জামিনের বিরোধিতা করে তাকে জেল হাজতে পাঠানোর আর্জি জানান। কিন্তু দিলীপের আইনজীবী কৃষ্ণচন্দ্র দাস আদালতে জানান, তাঁর মক্কেল অস্ত্র মামলায় গ্রেফতার হলেও কোনও অস্ত্র তার কাছ থেকে উদ্ধার করা হয়নি। তা ছাড়া তাঁর মক্কেল গুরুতর অসুস্থ। তাই তাকে জামিন দেওয়া হোক। দু’পক্ষের সওয়াল শুনে বিচারক দিলীপকে অন্তর্বর্তী জামিন দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন