BJP

সরকারের দমবন্ধ করে দেওয়ার হুমকি দিলীপের, অসংসদীয় ভাষা, বলল তৃণমূল

রবিবার বাঁকুড়া ও পুরুলিয়ায় সাংগঠনিক বৈঠক করতে যান দিলীপ। সেখানেই ভোট-পরবর্তী হিংসা নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২১ ২৩:০০
Share:

বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ফাইল চিত্র।

বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষের মন্তব্যে ফের বিতর্ক। এ বার বিধানসভায় সরকার পক্ষের দমবন্ধ করে দেবেন বলে সরাসরি হুঁশিয়ারি দিলেন তিনি। তৃণমূল তাঁর ওই মন্তব্যকে অসংসদীয় বলে মনে করছে। তাদের বক্তব্য, এটা কোনও গণতান্ত্রিক ভাষা নয়।

Advertisement

রবিবার বাঁকুড়া ও পুরুলিয়ায় সাংগঠনিক বৈঠক করতে যান দিলীপ। সেখানেই ভোট-পরবর্তী হিংসা নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেন তিনি। হুঁশিয়ারির সুরে বলেন, "এখনও বিধানসভায় আমাদের ৭৫টা আসন রয়েছে। বিধানসভায় ওদের দমবন্ধ করে দেব। আর বাইরেও আন্দোলন করব মানুষের কষ্ট নিয়ে।"

দিলীপের ওই মন্তব্যকে অসংসদীয় এবং অগণতান্ত্রিক বলে সমালোচনা করল তৃণমূল। তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায় বলেন, "এটা সংসদীয় ভাষা নয়। সরকারের দম বন্ধ করে দেব কথাটার মানে কী? এটা তো মানুষের সরকার। তার মানে কি ওরা মানুষের সরকারের দম বন্ধ করতে চাইছে!"

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন