Jhargram

বেকারদের জন্য ঝাড়গ্রামে ড্রাইভিং প্রশিক্ষণ শিবিরের ব্যবস্থা জেলাশাসকের

স্থানীয় প্রশাসন সূত্রে খবর, শনিবার থেকে ঝাড়গ্রাম জেলার বিনপুর ২ নম্বর ব্লকের বেলপাহাড়ি এলাকায় এলএমডি ড্রাইভিং প্রশিক্ষণ শিবির শুরু হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঝাড়গ্রাম শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২০ ২৩:২৪
Share:

৪৫ দিন ধরে বেলপাহাড়ি এলাকায় প্রশিক্ষণ শিবির চলবে বলে জানিয়েছে প্রশাসন। —নিজস্ব চিত্র।

স্থানীয় বেকার যুবক-যুবতীদের আর্জি মেনে ঝাড়গ্রামে ড্রাইভিং প্রশিক্ষণ শিবিরের ব্যবস্থা করলেন জেলাশাসক আয়েশা রানি। শনিবার শুরু হল সেই শিবির।

Advertisement

স্থানীয় প্রশাসন সূত্রে খবর, শনিবার থেকে ঝাড়গ্রাম জেলার বিনপুর ২ নম্বর ব্লকের বেলপাহাড়ি এলাকায় এলএমডি ড্রাইভিং প্রশিক্ষণ শিবির শুরু হয়েছে। শিবিরের উদ্বোধন করেন জেলা পরিষদের সভাধিপতি মাধবী বিশ্বাস। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলাশাসক (উন্নয়ন) দীননারায়ন ঘোষ, মহকুমাশাসক বিষ্ণুব্রত ভট্টাচার্য, সেল্ফ হেল্প গ্রুপের আধিকারিক, বিডিও এবং পঞ্চায়েত সমিতির সভাপতিও।

সম্প্রতি বেলপাহাড়ির এলাকা পরিদর্শনে গিয়েছিলেন জেলাশাসক আয়েশা রানি। ঝাড়গ্রামে মাওবাদী অধ্যুষিত অঞ্চল হিসেবে পরিচিত বেলপাহাড়ির এলাকা পরিদর্শনের সময় জেলাশাসকের কাছে স্থানীয় বেকার যুবক-যুবতীরা আর্জি জানান, তাঁদের জন্য যাতে প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থা করা হয়। সেই আর্জি মেনে বেলপাহাড়ি এলাকার বেকার যুবক-যুবতীদের নিয়ে ড্রাইভিং প্রশিক্ষণ শিবিরের আয়োজন করেন জেলাশাসক।

Advertisement

আরও পড়ুন: করোনায় দৈনিক মৃতের সংখ্যা ফের বাড়ল রাজ্যে, ঊর্ধ্বমুখী সুস্থতার হার

আরও পড়ুন: নয়া পালক রাজ্যের মুকুটে, পুরস্কৃত তন্তুজ

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এই প্রশিক্ষণ শিবিরে বেলপাহাড়ি এলাকার ৭৫ জন বেকার যুবক-যুবতী যোগ নিয়েছেন। ৪৫ দিন ধরে চলবে এই শিবির। নবজ্যোতি এডুকেশন সোসাইটির ব্যবস্থাপনায় পশ্চিমবঙ্গ সরকারের স্বনির্ভর গোষ্ঠী ও স্বনিযুক্তি দফতরের উদ্যোগে এই শিবিরের আয়োজন করা হয়েছে। অতিরিক্ত জেলাশাসক (উন্নয়ন) দীননারায়ণ ঘোষ বলেন, “এলাকার বেকার যুবক-যুবতীরা এই প্রশিক্ষণ শিবিরে অংশ নিয়েছেন। প্রশিক্ষণের মাধ্যমে তাঁরা উপকৃত হবেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন