croronavirus

রাজ্যের ৩ জায়গায় করোনার টিকার মহড়া আগামিকাল

এই মহড়া প্রক্রিয়ায় প্রত্যেক জায়গায় ২৫ জন স্বাস্থ্যকর্মী মহড়া টিকা নেবেন।

Advertisement

নিজস্ব সংবাদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২১ ১৬:৪৬
Share:

এই মহড়া প্রক্রিয়ায় প্রত্যেক জায়গায় ২৫ জন স্বাস্থ্যকর্মী মহড়া টিকা নেবেন।

রাজ্যে তিনটি স্বাস্থ্যকেন্দ্রে চলবে টিকা সংক্রান্ত ড্রাই রান বা মহড়ার কাজ। সল্টলেক, আমডাঙা এবং মধ্যমগ্রামের স্বাস্থ্যকেন্দ্রে চলবে টিকা প্রস্তুতি।

Advertisement

ইতিমধ্যেই করোনা টিকাকে ছাড়পত্র দেওয়ার ব্যাপারে ইঙ্গিত মিলেছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকর তরফে। টিকার বিতরণ সংক্রান্ত কেন্দ্রীয় স্বাস্থ্যসচিবের নেতৃত্বে একটি উচ্চপর্যায়ের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে ২ জানুয়ারি শনিবার দেশের সমস্ত রাজ্যে টিকা সংক্রান্ত ড্রাই রান বা মহড়ার কাজ চালানো হবে।এ রাজ্যের তিনটি জায়গায় এই মহড়া চলবে শনিবার। সে সংক্রান্ত যাবতীয় প্রস্তুতি নেওয়া হচ্ছে।

এই মহড়া প্রক্রিয়ায় প্রত্যেক জায়গায় ২৫ জন স্বাস্থ্যকর্মী মহড়া টিকা নেবেন। করোনা টিকা ছাড়পত্র পেলে কী ভাবে তা দেওয়া হবে সাধারণ মানুষকে, সে সবেরই প্রস্তুতি চলবে এই মহড়ায়। প্রথম মহড়া হয়েছে ( ২৮ এবং ২৯ ডিসেম্বর) অসম, অন্ধ্রপ্রদেশ, পঞ্জাব এবং গুজরাতে। শনিবারের মহড়ার কাজের জন্য ইতিমধ্যেই বেছে নেওয়া হয়েছে ৯৬ হাজার জন টিকাপ্রদানকারীকে। টিকা দেওয়ার জন্য প্রয়োজনীয় প্রশিক্ষণও তাঁদের দেওয়া হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক।

Advertisement

স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে, একটি রাজ্যের বিভিন্ন জায়গায় এই মহড়া চালানো হবে। কোনও রাজ্যের রাজধানীতে অন্তত তিনটি জায়গা এবং কিছু রাজ্যের প্রত্যন্ত জেলায় মহড়ার ব্যবস্থা করা হয়েছে।

আরও পড়ুন: নতুন বছরেও সতর্কতা চান চিকিৎসকেরা

আরও পড়ুন: কোভিডের টিকার জন্য নথিভুক্ত ১৬ হাজার জন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন