weather

Weather Update: আগাম বর্ষা এল রাজ্যে, উত্তরে বৃষ্টি, দক্ষিণবঙ্গ এখনও অস্বস্তিতেই

উত্তরবঙ্গে বর্ষার ঢোকার স্বাভাবিক সময় ৭ জুন। আর দক্ষিণবঙ্গের ক্ষেত্রে এই সময় ১১ জুন। সময়ের আগেই বর্ষা ঢুকে পড়েছে উত্তরবঙ্গে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২২ ১৬:৫১
Share:

কবে বৃষ্টি হবে কলকাতায়? ফাইল চিত্র।

অবশেষে রাজ্যে প্রবেশ করল বর্ষা। যদিও টানা বর্ষণের জন্য এখনও হাপিত্যেশ করতে হবে দক্ষিণবঙ্গকে। হাওয়া অফিসের পূর্বাভাস, অস্বস্তি থেকে নিস্তার মিলবে না দক্ষিণবঙ্গবাসীর। আকাশ মেঘলা থাকায় তাপমাত্রা বাড়ার সম্ভাবনা নেই। কিন্তু বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে।

Advertisement

হাওয়া অফিস জানাচ্ছে, সময়ের চেয়ে চার দিন আগে বর্ষা ঢুকে পড়েছে উত্তরবঙ্গে। শুক্রবার উত্তরবঙ্গের একাংশে বৃষ্টি শুরু হয়েছে। মালদহ, দুই দিনাজপুর ছাড়াও শিলিগুড়িতে চলছে বৃষ্টি। আগামী মঙ্গলবার পর্যন্ত উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, কালিম্পং এবং আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আবার রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলাতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

আবহবিদরা জানাচ্ছেন, উত্তরবঙ্গে বর্ষার ঢোকার স্বাভাবিক সময় ৭ জুন। আর দক্ষিণবঙ্গের ক্ষেত্রে এই সময় ১১ জুন। তবে উত্তরবঙ্গের একাংশে সময়ের আগে বর্ষা ঢুকে পড়েছে। এর ফলে, দক্ষিণবঙ্গে বর্ষার আগমন কয়েক দিন এগিয়ে আসতে পারে বলে জানিয়েছেন আবহদফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায়।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন