Eastern Railway

গঙ্গাসাগর মেলা এবং ইডেনে খেলা দেখার ভিড় সামাল দিতে বিশেষ ট্রেন চালাবে পূর্ব রেল

গঙ্গাসাগর মেলা উপলক্ষে বিপুল ভক্তসমাগমের কথা মাথায় রেখে ৬ দিন ১২টি অতিরিক্ত লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল পূর্ব রেল। ১২ জানুয়ারি ইডেনে ক্রিকেট ম্যাচের জন্যও চলবে বিশেষ ট্রেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৩ ২০:১৪
Share:

গঙ্গাসাগর মেলা এবং ইডেনে খেলা দেখার ভিড় সামাল দিতে বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত পূর্ব রেলের। ফাইল চিত্র।

গঙ্গাসাগর মেলা উপলক্ষে বিপুল ভক্তসমাগমের কথা মাথায় রেখে ৬ দিন ১২টি অতিরিক্ত লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল পূর্ব রেল। আগামী ১২ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত পূর্ব রেলের শিয়ালদহ শাখায় এই বিশেষ ট্রেনগুলি চলবে। ১২ জানুয়ারি ইডেনে ভারত-শ্রীলঙ্কা এক দিনের ম্যাচের জন্যও একটি বিশেষ ট্রেন চালানো হবে।

Advertisement

রেল সূত্রে জানা গিয়েছে, শিয়ালদহ শাখার বিভিন্ন স্টেশন থেকে এই ট্রেনগুলি ছাড়বে। ৩টি ট্রেন ছাড়বে শিয়ালদহ দক্ষিণ থেকে, ২টি ট্রেন ছাড়বে কলকাতা স্টেশন থেকে, ৫টি ট্রেন ছাড়বে নামখানা স্টেশন থেকে, একটি করে ট্রেন ছাড়বে লক্ষ্মীকান্তপুর এবং কাকদ্বীপ স্টেশন থেকে।

শিয়ালদহ দক্ষিণ থেকে ৩টি ট্রেন ছাড়বে, সকাল ৬টা ১৫ মিনিটে, দুপুর ২টো ৪০ মিনিটে এবং ৪টে ২৪ মিনিটে। কলকাতা স্টেশন থেকে ছাড়বে সকাল ৭টা ৩৫ এবং রাত সাড়ে ৯টায়। নামখানা স্টেশন থেকে ৫টি ট্রেন ছাড়বে রাত ২টো ৫, সকাল ৯টা ১০, সকাল ১১টা ১৮, সন্ধে ৬টা ৩৫ এ‌বং সন্ধে ৭টা ৫ মিনিটে। কাকদ্বীপ থেকে স্পেশাল ট্রেনটি ছাড়বে দুপুর ২টো ৪০ মিনিটে। লক্ষ্মীকান্তপুর স্টেশন থেকে ট্রেনটি ছাড়বে রাত ১১টা ১৫ মিনিটে।

Advertisement

বিশেষ গ্যালপিং ট্রেনগুলি যাত্রাপথে বালিগঞ্জ, সোনারপুর, বারুইপুর, লক্ষ্মীকান্তপুর, নিশ্চিন্দাপুর এবং কাকদ্বীপ স্টেশনে থামবে। কলকাতা স্টেশন থেকে ছাড়া ট্রেন দু’টি কলকাতা এবং মাঝেরহাট স্টেশনের মধ্য সব ট্রেনে দাঁড়াবে। রাজ্য প্রশাসনের অনুরোধ মেনে ৯ জানুয়ারি থেকে ১৬ জানুয়ারির মধ্যে কাশীনগর হল্ট স্টেশন ট্রেন না দাঁড় করানোর সিদ্ধান্ত নিয়েছেন রেল কর্তৃপক্ষ।

অপর দিকে আগামী ১২ জানুয়ারি ইডেন গার্ডেন্সে ভারত-শ্রীলঙ্কা দ্বিতীয় এক দিনের ম্যাচ থাকার জন্য বিশেষ ট্রেন চলবে রাতেও। খেলা দেখতে যাওয়া দর্শকদের বাড়ি যাওয়ার সুবিধার্থে ওই দিন প্রিন্সেপ ঘাট স্টেশন থেকে বারাসত পর্যন্ত একটি অতিরিক্ত ট্রেন চালানো হবে। ট্রেনটি রাত ১০টা ৩৫ মিনিটে প্রিন্সেপ ঘাট স্টেশন থেকে ছাড়বে। যাত্রাপথে ট্রেনটি সব স্টেশনে দাঁড়াবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন