Subhaprasanna

সারদা-কাণ্ডে ফের ইডি-র মুখোমুখি শুভাপ্রসন্ন

ইডি সূত্রে খবর, চালু না হওয়া একটি বৈদ্যুতিন চ্যানেল শুভাপ্রসন্নের কাছ থেকে কিনেছিলেন সারদাকর্তা সুদীপ্ত সেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০১৯ ১৬:০২
Share:

আবারও ইডির মুখোমুখি শুভাপ্রসন্ন। ছবি: নিজস্ব চিত্র।

সারদা-কাণ্ডে ফের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর মুখোমুখি চিত্রশিল্পী শুভাপ্রসন্ন। শুক্রবার সকালে তিনি সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডি দফতরে হাজিরা দেন। জিজ্ঞাসাবাদের পাশাপাশি তাঁর বয়ানও রেকর্ড করা হবে বলে ইডি সূত্রে জানা গিয়েছে।

Advertisement

ইডি সূত্রে খবর, চালু না হওয়া একটি বৈদ্যুতিন চ্যানেল শুভাপ্রসন্নের কাছ থেকে কিনেছিলেন সারদাকর্তা সুদীপ্ত সেন। ওই চ্যানেল বিক্রি নিয়ে তাঁর সঙ্গে সুদীপ্ত সেনের কত টাকার চুক্তি হয়েছে, সে বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে চান ইডি আধিকারিকরা। এ ছাড়াও সারদাকর্তাকে তাঁর কাছেব্যবসায়িক কোনও সাহায্য চেয়েছিলেন কিনা, তা-ও খতিয়ে দেখা হবে।

আরও পড়ুন: বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু পড়ুয়ার

Advertisement

এর আগেও একাধিকবার শুভাপ্রসন্নকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। সিবিআই-ও তাঁকে জিজ্ঞাসাবাদ করে। সূত্রের খবর, সেই জিজ্ঞাসাবাদের সময় শুভাপ্রসন্নের জবাবে বেশ কিছু ধোঁয়াশা ছিল। সে কারণেই ফের শুভাপ্রসন্নকে তলব করা হয়েছে বলে ইডি সূত্রে খবর। যদিও জেরা প্রসঙ্গে ইডি-র তরফে কোনও মন্তব্য করা হয়নি।

সারদা, রোজভ্যালি-সহ বিভিন্ন চিটফান্ডের আর্থিক কেলেঙ্কারির তদন্ত করছে ইডি। চিটফান্ড কাণ্ডে গত কয়েক দিন বেশ কয়েকজনকে জেরা করা হয়েছে। তৃণমূল সাংসদ শতাব্দী রায় ইতিমধ্যেই সারদা থেকে পাওয়া টাকা ফেরত দিতে চেয়ে ইডি-কে চিঠিও দিয়েছেন বলে সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন