Sukanya Mondal

অনুব্রত-কন্যা সুকন্যাকে দিল্লিতে তলব ইডির, বাবা-মেয়েকে মুখোমুখি বসিয়ে জেরা করা হতে পারে

অনুব্রত গ্রেফতার হওয়ার পর সুকন্যাকে দিল্লিকে ডেকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। তদন্তকারীদের দাবি, বিপুল সম্পত্তি সম্পর্কে তাঁর কাছে জানতে চাওয়া হলে তিনি সেই সব প্রশ্ন এড়িয়ে গিয়েছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২৩ ১৪:৩৪
Share:

অনুব্রতের মেয়ে সুকন্যাকে দিল্লিতে তলব। ফাইল ছবি।

গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে গিয়ে নিজেদের হেফাজতে নিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এ বার রাজধানীতে ডেকে পাঠানো হল বীরভূমের জেলা তৃণমূল সভাপতির কন্যা সুকন্যা মণ্ডলকেও। সুকন্যা, অনুব্রতের ব্যক্তিগত হিসাবরক্ষক মণীশ কোঠারি-সহ বেশ কয়েক জনকে তলব করা হয়েছে বলে খবর ইডি সূত্রে।

Advertisement

অনুব্রতকে আরও কিছু দিন নিজেদের হেফাজতে রেখে জেরা করতে চাইছে ইডি। তদন্তকারীদের একটি সূত্রে খবর, গরু পাচারের বেআইনি আয়ের টাকা কোথায় গেল, সেই সংক্রান্ত বিষয়ে এখনও তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়নি। গরু পাচার মামলায় কেন্দ্রীয় সংস্থার হাতে যে নথি এসেছে, তার ভিত্তিতে তৃণমূল নেতাকে জিজ্ঞাসাবাদ করা দরকার। চক্রের ‘মাথা’ এনামুল হক, দেহরক্ষী সেহগাল হোসেনকে জিজ্ঞাসাবাদ করে যে তথ্য ও নথি পাওয়া গিয়েছে, তার ভিত্তিতেই অনুব্রতকে জেরা করার প্রয়োজন। বিশেষ করে অনুব্রতের বিপুল সম্পত্তি কোথা থেকে এল, তা নথি দেখিয়ে প্রশ্ন করা হতে পারে বলেই দাবি ওই সূত্রের। এই সব জল্পনার মধ্যেই সুকন্যাকে তলব করল ইডি।

অনুব্রত গ্রেফতার হওয়ার পর সুকন্যাকে দিল্লিকে ডেকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। সিবিআই সূত্রের দাবি, সেই সময় বিপুল সম্পত্তি সম্পর্কে তাঁর কাছে জানতে চাওয়া হলেও তিনি প্রশ্ন এড়িয়ে গিয়েছিলেন। জানিয়েছিলেন, ওই সব প্রশ্নের উত্তর তাঁর বাবা এবং হিসাবরক্ষকই দিতে পারবেন। ইডির তদন্তকারীদের সূত্রে জানা গিয়েছে, এ বার বাবা ও মেয়েকে মুখোমুখি বসিয়ে সেই সব প্রশ্ন আবার করা হবে। তাতে রহস্যের জট অনেকটাই খুলবে বলে মনে করছেন তদন্তকারীরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন