মহাশ্বেতা দেবীর অন্ত্যেষ্টি সম্পন্ন

রাষ্ট্রীয় মর্যাদায় অন্ত্যেষ্টি হল প্রয়াত সমাজকর্মী-লেখক মহাশ্বেতা দেবীর। দীর্ঘ রোগভোগের পর বৃহস্পতিবার দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে প্রয়াত হন তিনি। শুক্রবার সকাল ১০টা নাগাদ তাঁর দেহ নিয়ে আসা হয় রবীন্দ্র সদনে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০১৬ ০৩:০৪
Share:

বিদায়। মহাশ্বেতা দেবীকে শ্রদ্ধা মমতা বন্দ্যোপাধ্যায়ের। শুক্রবার রবীন্দ্র সদনে। ছবি: সুদীপ আচার্য।

রাষ্ট্রীয় মর্যাদায় অন্ত্যেষ্টি হল প্রয়াত সমাজকর্মী-লেখক মহাশ্বেতা দেবীর। দীর্ঘ রোগভোগের পর বৃহস্পতিবার দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে প্রয়াত হন তিনি। শুক্রবার সকাল ১০টা নাগাদ তাঁর দেহ নিয়ে আসা হয় রবীন্দ্র সদনে। সঙ্গে ছিলেন লেখকের পরিবারের সদস্যরাও। রবীন্দ্র সদনে প্রয়াত সমাজকর্মী-লেখককে শ্রদ্ধা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, বিরোধী দলনেতা আব্দুল মান্নান, সিপিএম নেতা সূর্যকান্ত মিশ্র, বিমান বসু। সুচিত্রা সেনকে শেষ শ্রদ্ধা জানানোর সময়ে মুখ্যমন্ত্রীর মুখোমুখি হয়েছিলেন বিমানবাবুরা। এ দিন অবশ্য অল্পের জন্য তাঁদের সঙ্গে মুখ্যমন্ত্রীর দেখা হয়নি। শাসক

Advertisement

দলের নেতা-মন্ত্রী-সাংসদদের পাশাপাশি প্রচুর সাধারণ মানুষও শ্রদ্ধা জানাতে হাজির হয়েছিলেন। বেলা সওয়া একটা নাগাদ মুখ্যমন্ত্রীর নেতৃত্বে রবীন্দ্র সদন থেকে শোকমিছিল করে মহাশ্বেতা দেবীর মরদেহ কেওড়াতলা শ্মশানে নিয়ে যাওয়া হয়। সেখানে পুলিশি গান স্যালুটের পর বৈদ্যুতিক চুল্লিতে দাহ করা হয় তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন