Rose Valley

রোজভ্যালি-কাণ্ডে অভিনেতা প্রসেনজিৎকে ডেকে পাঠাল ইডি

রোজভ্যালি প্রযোজিত একাধিক সিনেমায় প্রসেনজিৎ অভিনয় করেছেন। এ ছাড়াও রোজভ্যালির টাকায় বিজ্ঞাপনের কাজও হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০১৯ ১৯:১০
Share:

এ বার প্রসেনজিৎকে তলব ইডি-র। —ফাইল চিত্র।

রোজ় ভ্যালি মামলায় অভিনেতা-প্রযোজক প্রসেনজিৎকে ডেকে পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। রোজ় ভ্যালির সঙ্গে প্রসেনজিৎ ও তাঁর সংস্থার বেশ কিছু আর্থিক লেনদেন হয়েছিল বলে জেনেছেন তদন্তকারীরা। আগামী ১৯ জুলাই ইডিতে যাবেন বলে জানিয়েছেন প্রসেনজিৎ।

Advertisement

মঙ্গলবার প্রসেনজিৎ জানান, বেশ কয়েক বছর আগে রোজ় ভ্যালির ‘রূপসী বাংলা’ চ্যানেলে তাঁর সংস্থার (তৎকালীন নাম, আইডিয়াজ়) ব্যানারে একটি ‘রিয়েলিটি শো’ চলেছিল। অনুষ্ঠানটির যাবতীয় চুক্তিপত্র, ডিভিডি ইত্যাদি নথি-সহ তিনি ইডির দফতরে যাবেন। তাঁর কথায়, ‘‘সংস্থার এমডি হিসেবেই আমি যাব। তদন্তে সাহায্য করাটা দায়িত্বশীল নাগরিক হিসেবে আমার কর্তব্য।’’

সারদা মামলায় মঙ্গলবার কংগ্রেস নেতা আবু হাসেম খান চৌধুরিকে ডেকেছিল ইডি। কিন্তু তিনি হাজির হননি। এ দিকে, সারদার অন্যতম অভিযুক্ত দেবযানী মুখোপাধ্যায়কে জেলে গিয়ে জেরা করার অনুমতি চেয়ে আদালতে গিয়েছিল সিবিআই। সেই অনুমতি পেয়ে মঙ্গলবারই দমদম জেলে তাঁকে চার ঘণ্টা জেরা করা হয় বলে জানা গিয়েছে।

Advertisement

নারদ মামলায় এ দিন ইডিতে ডাকা হয়েছিল প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের স্ত্রী রত্নাকে। শোভনের সম্পত্তির হিসেব নিতেই রত্নাকে জিজ্ঞাসাবাদ করা হয় বলে খবর।

আরও পড়ুন: অনাস্থায় সই ৩৫ কাউন্সিলরের, ভোটাভুটি তো হবে গোপন ব্যালটে, বললেন সব্যসাচী​

আরও পড়ুন: ভাঙড়ে কাটমানি-কাণ্ডে প্রকাশ্যে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব, অভিযুক্ত রেজ্জাক মোল্লার ছেলে​

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও। সাবস্ক্রাইব করুন আমাদের YouTube Channel - এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন