English Bazar

বেআইনি ভাবে তৈরি বিজেপির অফিস, অভিযোগ ইংরেজবাজার পুরসভার, পাল্টা তোপ বিজেপির

বছর কুড়ি আগে ইংরেজবাজার পুরসভার ১২নং ওয়ার্ডে বিজেপি-র প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তপন শিকদার উদ্ধোধন করেছিলেন দলের জেলা কার্যালয়ের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ইংরেজবাজার শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২০ ১৯:৪১
Share:

বিজেপির এই পার্টি অফিস ঘিরেই দানা বেঁধেছে বিতর্ক। নিজস্ব চিত্র

পুর আইন ভেঙে নির্মিত হয়েছে মালদহ জেলা বিজেপি-র কার্যালয়। প্রতিষ্ঠার পর ২০ বছর কেটে গেলেও, নেওয়া হয়নি পুরসভার অনুমতি। এমনই চাঞ্চল্যকর অভিযোগ করলেন ইংরেজবাজার পুরসভার প্রশাসক নীহাররঞ্জন ঘোষ। যদিও এর পিছনে রাজনৈতিক ষড়যন্ত্র দেখছে বিজেপি।

Advertisement

বছর কুড়ি আগে ইংরেজবাজার পুরসভার ১২নং ওয়ার্ডে বিজেপি-র প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তপন শিকদার উদ্ধোধন করেছিলেন দলের জেলা কার্যালয়ের। তার পর থেকে বহরে বেড়েছে সেই ‘বাড়ি’। কিন্তু দুই দশক কেটে গেলেও অফিসের মিউটেশন, বিল্ডিং প্ল্যান সংক্রান্ত নথিপত্র পুরসভায় জমা দেওয়া হয়নি বলে সম্প্রতি অভিযোগ করেছেন পুরপ্রশাসক। নীহাররঞ্জনের কথায়, ‘‘বিজেপির দলীয় কার্যালয়ের মিউটেশন সংক্রান্ত কাগজপত্র পুরসভায় জমা দেওয়া হয়নি। পার্টি অফিস থেকে সাধারণত কর নেওয়া হয় না। ইংরেজবাজারে বামেদের যে দলীয় দফতর রয়েছে তার সমস্ত কাগজপত্র রয়েছে। কিন্তু বার বার বলা সত্ত্বেও বিজেপি তা এড়িয়ে যাচ্ছে।’’ এ নিয়ে পুরসভার তরফে বিজেপিকে নোটিস পাঠানোর হুঁশিয়ারিও দিয়েছেন তিনি।

বিজেপি অবশ্য পুর আইন ভেঙে নির্মাণের এই অভিযোগ উড়িয়ে দিয়েছে। বরং চ্যালেঞ্জের সুরেই মালদহ জেলা বিজেপি-র সহ সভাপতি অজয় গঙ্গোপাধ্যায় বলেছেন, ‘‘কাগজপত্র না থাকলে পুরসভা উপযুক্ত ব্যবস্থা নিক।’’ গেরুয়া শিবিরের পাল্টা অভিযোগ, গোটা ইংরেজবাজার পুরসভাই নরকে পরিণত হয়েছে।

Advertisement

আরও পড়ুন: প্রায় ৭ কোটি ভোটার, রাজ্যে শুরু হল তালিকা সংশোধনের কাজ

আরও পড়ুন: ট্রেন চলছে না এই যুক্তিতে আদালতে ফের গরহাজির ছত্রধর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন