রাজ্যে ‘ইদের ছুটি ৫ দিন’ বলে ভুয়ো বিজ্ঞপ্তি

ঠিক যেমন সরকারি ছুটির বিজ্ঞপ্তি জারি হয়, ভুয়ো বিজ্ঞপ্তিটিও হুবহু প্রায় একই রকম।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ জুন ২০১৮ ১৭:১২
Share:

সেই ভুয়ো বিজ্ঞপ্তি।

ইদ উপলক্ষে ‘১২ থেকে ১৫ জুন পর্যন্ত রাজ্য সরকারের ছুটি’! সঙ্গে পূর্ব ঘোষণা মতো ১৬ জুনের ছুটিটা তো রয়েইছে। সব মিলিয়ে এ বছর নাকি ইদের জন্য পাঁচ দিন সরকারি ছুটি পশ্চিমবঙ্গে! এমনই ভুয়ো বিজ্ঞপ্তি ঘিরে চরম বিভ্রান্তি ছড়িয়েছে রাজ্য সরকারি কর্মীদের মধ্যে।

Advertisement

ঠিক যেমন সরকারি ছুটির বিজ্ঞপ্তি জারি হয়, ভুয়ো বিজ্ঞপ্তিটিও হুবহু প্রায় একই রকম। নীচে রাজ্যের অতিরিক্ত সচিব রাজশেখর বন্দ্যোপাধ্যায়ের নাম এবং ‘সই’ও রয়েছে। সোশ্যাল মিডিয়ায় চাউর হওয়া এই বিজ্ঞপ্তি ঘিরে শোরগোল পড়ে গিয়েছিল। ভুয়ো বিজ্ঞপ্তিটিতে লেখা— ‘রাজ্য সরকারের সব সংস্থা, সব শিক্ষা প্রতিষ্ঠান, এমনকী আধা সরকারি সংস্থাতেও ছুটি থাকবে এই ক’দিন।’

অবশেষে ভুল ভাঙাল কলকাতা পুলিশ। লালবাজারের তরফে জানানো হয়েছে, এই বিজ্ঞপ্তির সঙ্গে রাজ্য সরকারের কোনও সম্পর্ক নেই। রবিবার সকালে কলকাতা পুলিশ টুইট করে জানিয়ে দিয়েছে, বিজ্ঞপ্তিটি সম্পূর্ণ ভুয়ো। এই ঘটনার যে বা যাঁরা রয়েছেন, তাঁদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টি নিয়ে ইতিমধ্যেই রাজ্য পুলিশ তদন্ত শুরু করেছে।

Advertisement

কলকাতা পুলিশের টুইট

আরও পড়ুন: জালনোট ছেড়ে পছন্দ তক্ষক, মালদহে পাচারের নয়া করিডর

আরও পড়ুন: প্র্যাকটিস চলাকালীন বজ্রপাত, গোলপার্কের কাছে ক্রিকেটারের মৃত্যু

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন