Vande Bharat Express

হাওড়া থেকে বন্দে ভারতে নিউ জলপাইগুড়ি যেতে কত ভাড়া লাগবে, ট্রেনে খাওয়ার খরচই বা কত?

বন্দে ভারতের এসি চেয়ারকারে চেপে হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি যেতে যাত্রীপিছু খরচ পড়বে ১,৫৬৫ টাকা। খাবার এবং কর সমেত। চাইলে কোনও যাত্রী ট্রেনে পরিবেশন করা খাবার না-ও নিতে পারেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২২ ১৮:১৩
Share:

বন্দে ভারত ট্রেন সাড়ে সাত ঘণ্টায় হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি পৌঁছে যাবে। — নিজস্ব চিত্র।

শুক্রবার সকালে সূচনা হল হাওড়া-নিউ জলপাইগুড়ি ‘বন্দে ভারত’ এক্সপ্রেসে। উচ্চ গতির এই ট্রেন সাড়ে সাত ঘণ্টায় হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি পৌঁছে যাবে। এ জন্য কত ভাড়া গুনতে হবে যাত্রীদের? নিউ জলপাইগুড়ি থেকে হাওড়া আসতেই বা কত খরচ?

Advertisement

বন্দে ভারতের এসি চেয়ারকারে চেপে হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি যেতে যাত্রীপিছু খরচ পড়বে ১,৫৬৫ টাকা। খাবার এবং কর সমেত। চাইলে কোনও যাত্রী ট্রেনে পরিবেশন করা খাবার না-ও নিতে পারেন। খাবার বাদ দিলে টিকিটের দাম ৩৭৯ টাকা কম পড়বে। সে ক্ষেত্রে টিকিটের দাম হবে ১,১৮৬ টাকা। এই ট্রেনের এগ্‌জিকিউটিভ ক্লাসের টিকিটের দাম পড়বে ২,৮২৫ টাকা। খাবার এবং কর সমেত। চাইলে খাবার বাদ দেওয়া যাবে। এগ্‌জিকিউটিভ ক্লাসে খাবারের দাম ৪৩৪ টাকা। সে ক্ষেত্রে টিকিটের দাম পড়বে ২,৩৯১ টাকা।

বন্দে ভারত এসি চেয়ারকারে নিউ জলপাইগুড়ি থেকে হাওড়া আসার খরচ কম পড়বে, ১,৪৪৫ টাকা। খাবারের দাম বাদ দিলেন খরচ পড়বে ১,১৮৮ টাকা। এগ্‌জিকিউটিভ ক্লাসে নিউ জলপাইগুড়ি থেকে হাওড়ায় আসার জন্য এক জনের খরচ পড়বে ২,৬৭০ টাকা। খাবার ও কর সমেত। খাবার নিতে না চাইলে টিকিটের দামের থেকে ২৭৯ টাকা বাদ যাবে। সে ক্ষেত্রে খরচ হবে ২,৩৯১ টাকা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন