নেশার টাকা জোগাড় করতে মেয়েকে বিক্রি

চাঞ্চল্যকর এমনই ঘটনা ঘটেছে শামুকতলা থানার মাঝেরডাবরি গ্রামে। শুক্রবার জন মজুরি করে বাড়ি ফিরে নিজের কিশোরী কন্যাকে খুঁজে পাননি মা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শামুকতলা শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০১৭ ০৩:৫১
Share:

প্রতীকী ছবি।

নেশা ও জুয়ার টাকা জোগা়ড় করতে নাবালিকা মেয়েকে ৫০০০ টাকায় বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠল বাবার বিরুদ্ধে। চাঞ্চল্যকর এমনই ঘটনা ঘটেছে শামুকতলা থানার মাঝেরডাবরি গ্রামে। শুক্রবার জন মজুরি করে বাড়ি ফিরে নিজের কিশোরী কন্যাকে খুঁজে পাননি মা। এরপর প্রতিবেশীদের কাছে সব জানতে পেরে শামুকতলা থানায় গিয়ে স্বামী-সহ চার জনের নামে লিখিত অভিযোগ দায়ের করেন। ওই নাবালিকা এবং অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

Advertisement

পুলিশ জানিয়েছে, ভাল পাত্রের সঙ্গে বিয়ে দেওয়ার টোপ এবং টাকার প্রলোভন দেখিয়ে গ্রামের কিশোরীদের ভিন্‌ রাজ্যে পাচারে যুক্ত একটি দল সম্প্রতি ওই গ্রামে আস্তানা গেড়েছিল। তাদের সঙ্গেই ভাব জমেছিল ওই কিশোরীর বাবার। তারা তাকে নেশা করার টাকাও জোগাচ্ছিল বলে অভিযোগ।

মেয়েটির মা জানান, তাঁদের এক মেয়ে ও দুই ছেলে। গ্রামের হাইস্কুলে ক্লাস সেভেনে পড়ে মেয়ে। তিনিই রোজগার করে সংসার চালান। স্বামী কিছুই করে না। উপরন্তু নেশা করার টাকা না দিলে মারধর করে। তিনি বলেন, ‘‘শুক্রবার সন্ধ্যায় বাড়ি ফিরে দেখি ছেলেরা থাকলেও মেয়ে নেই। রাজস্থানের দলটিও গ্রামে নেই। সন্দেহ হওয়ায় স্বামীর কাছে মেয়ের কথা জানতে চাই। ও অসংলগ্ন কথা বলে। এর পর গ্রামবাসীদের থেকে জানতে পারি, ৫০০০ টাকার বিনিময়ে মেয়েকে বিক্রি করে দিয়েছে।’’

Advertisement

আলিপুরদুয়ারের পুলিশ সুপার আভারু রবীন্দ্রনাথ জানিয়েছেন, ‘‘মায়ের অজান্তে তার বাবা মেয়েটিকে ভিন্‌ রাজ্যের ওই পাচারকারিদের হাতে তুলে দিয়েছে বলে আমরা অভিযোগ পেয়েছি। মেয়েটির বাবা কে আটক করে জিজ্ঞাসাবাদ চালাচ্ছি। মেয়েটি উদ্ধারের সব রকম চেষ্টা চালানো হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন