State News

প্রয়াত অভীক দত্ত

দীর্ঘ দিন রাজ্য সিপিএমের সঙ্গে সংবাদমাধ্যমের যোগাযোগের অন্যতম সেতুও ছিলেন অভীকবাবু।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২০ ০১:৪৭
Share:

প্রয়াত অভীক দত্তকে শেষ শ্রদ্ধাজ্ঞাপন সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির। —নিজস্ব চিত্র।

প্রয়াত হলেন সাংবাদিক এবং সিপিএমের রাজ্য কমিটির সদস্য অভীক দত্ত (৫৮)। দলের সঙ্গে যুক্ত সংবাদপত্রের প্রাক্তন সম্পাদক ছিলেন তিনি। দীর্ঘ দিন রাজ্য সিপিএমের সঙ্গে সংবাদমাধ্যমের যোগাযোগের অন্যতম সেতুও ছিলেন অভীকবাবু। দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মঙ্গলবার ভোরে মৃত্যু হয় তাঁর। নাগেরবাজারে একটি সভায় বক্তৃতা করার সময়ে গত ২০১৮ সালের ডিসেম্বরে গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। মস্তিষ্কে রক্তক্ষরণ জনিত সেই সমস্যার পরে অসুস্থই ছিলেন। কয়েক দিন আগে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় নিয়ে যাওয়া হয়েছিল দক্ষিণ কলকাতার ওই হাসপাতালে।

Advertisement

আরও পড়ুন: মেয়াদ শেষের আগেই কি বিধাননগর-আসানসোলে পুরভোট?

অভীক দত্ত।—ফাইল চিত্র।

Advertisement

অভীকবাবুর মরদেহ এ দিন তাঁর বাড়ি ঘুরে আলিমুদ্দিন স্ট্রিটে রাজ্য সিপিএমের দফতর এবং তাঁর কাগজের দফতরে নিয়ে যাওয়া হলে শ্রদ্ধা জানান দলের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি, রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র, বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু প্রমুখ। প্রথমার্ধে স্থগিত করে দেওয়া হয় দলের রাজ্য কমিটির বৈঠক। শোকবার্তা পাঠিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও। কলকাতা প্রেস ক্লাব ঘুরে নিমতলা শ্মশানে অভীকবাবু শেষকৃত্য হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন