কংগ্রেসকে নিয়ে মঞ্চের ডাক, আজ থেকে ফব-র কাউন্সিল

সেই মঞ্চ থেকেই নেওয়া হোক বিভিন্ন কর্মসূচি। এ ছাড়া, ভারতীয় সমাজতন্ত্রের উপরে জোর দেওয়া এবং দলের পতাকায় পরিবর্তন আনার লক্ষ্যে গঠনতন্ত্রের সংশোধন নিয়েও মতামত নেওয়া হবে কাউন্সিলের। ফ ব-র সাধারণ সম্পাদক দেবব্রত বিশ্বাস আজ কাউন্সিলের সূচনা করবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০১৯ ০২:১৫
Share:

ফাইল চিত্র।

পুরুলিয়ায় দলের গত রাজ্য সম্মেলনে সিদ্ধান্ত হয়েছিল, কংগ্রেসের সঙ্গে কোনও ভাবেই সমঝোতা নয়। সেই অবস্থান মেনে লোকসভা ভোটে বাংলায় তাদের তিনটি আসনের কোনওটা কংগ্রেসের জন্য ছেড়ে দিতে রাজি হয়নি ফরওয়ার্ড ব্লক। কিন্তু ভোটের ফল হয়েছে শোচনীয়। এখন পরিবর্তিত পরিস্থিতিতে কংগ্রেসের সম্পর্কে ভিন্ন অবস্থান নিতে চাইছে ফ ব। দলের রাজ্য দফতরেই আজ, সোমবার থেকে শুরু হচ্ছে ফ ব-র তিন দিনের রাজ্য কাউন্সিল অধিবেশন। সেই অধিবেশনের খসড়া প্রস্তাবে বলা হচ্ছে, রাজ্যের বর্তমান পরিস্থিতিতে মেরুকরণের মোকাবিলায় কংগ্রেস-সহ গণতান্ত্রিক ও ধর্মনিরপেক্ষ দলগুলিকে নিয়ে একটি মঞ্চ গড়া হোক। সেই মঞ্চ থেকেই নেওয়া হোক বিভিন্ন কর্মসূচি। এ ছাড়া, ভারতীয় সমাজতন্ত্রের উপরে জোর দেওয়া এবং দলের পতাকায় পরিবর্তন আনার লক্ষ্যে গঠনতন্ত্রের সংশোধন নিয়েও মতামত নেওয়া হবে কাউন্সিলের। ফ ব-র সাধারণ সম্পাদক দেবব্রত বিশ্বাস আজ কাউন্সিলের সূচনা করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন