কেন সাসপেন্ড, বুঝতে পারছেন না শুভ্রাংশু

পরিণত রাজনীতিবিদের মতোই শুভ্রাংশুর জবাব, ‘‘দল সাসপেন্ড করেছে মানে, কালই বিজেপিতে চলে যাচ্ছি, ব্যাপারটা এমন নয়। এখন এ সব নিয়ে ক’দিন কিছু ভাবছিই না।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৬ মে ২০১৯ ০১:৫২
Share:

শুভ্রাংশু রায়। —ফাইল চিত্র।

তৃণমূল থেকে সাসপেন্ড হওয়ার পরে ছেলের সম্পর্কে বাবা বলেছিলেন, ‘‘ও তো এখন মুক্ত বিহঙ্গ।’’ ছ’বছরের জন্য সাসপেন্ড হওয়ার পরে প্রথম দিন, শনিবার সেই মুক্ত বিহঙ্গের মেজাজেই কাটালেন বীজপুরের বিধায়ক শুভ্রাংশু রায়। ছেলেমেয়ে, স্ত্রীকে নিয়ে এ দিন কলকাতায় বেড়াতে যান তিনি।

Advertisement

তা হলে কী এ বার গন্তব্য বিজেপি শিবির?

পরিণত রাজনীতিবিদের মতোই শুভ্রাংশুর জবাব, ‘‘দল সাসপেন্ড করেছে মানে, কালই বিজেপিতে চলে যাচ্ছি, ব্যাপারটা এমন নয়। এখন এ সব নিয়ে ক’দিন কিছু ভাবছিই না।’’ বাবা মুকুল রায়ের সঙ্গেও এ সব নিয়ে এখনও কথা হয়নি বলে দাবি শুভ্রাংশুর।

Advertisement

তৃণমূল থেকে সাসপেন্ড হওয়ার পরে শুক্রবার রাতে ফোনে বাবার সঙ্গে কথা হয়েছে ঠিকই, কিন্তু রাজনীতির কোনও প্রসঙ্গ সেখানে ওঠেনি বলেই দাবি তাঁর। মুকুল এখনও দিল্লিতে। দলের কাজে বাবা খুবই ব্যস্ত বলে জানালেন ছেলে।

ফোনের অন্য প্রান্ত থেকে হাল্কা মেজাজে শুভ্রাংশু আরও বলেন, ‘‘দলের প্রতি আমার কোনও রাগ-দুঃখ নেই।’’

কিন্তু কেন এমন সিদ্ধান্ত নেওয়া হল আপনার বিরুদ্ধে? বিজেপি নেতা মুকুল রায়ের পুত্র শুভ্রাংশ তার কোনও ব্যাখ্যা খুঁজে পাচ্ছেন না। বলছেন, ‘‘দল কেন এই সিদ্ধান্ত নিল, তা দলের নেতা-নেত্রীরাই বলতে পারবেন। আমার এ নিয়ে কোনও ধারণা নেই।’’

এ দিন সকালে দলের কিছু স্থানীয় নেতা-কর্মী শুভ্রাংশুর বাড়িতে এসেছিলেন দেখা করতে। তাঁরা আশ্বাস দিয়ে বলেছেন, যে সিদ্ধান্তই নেবেন শুভ্রাংশু, সঙ্গে থাকবেন।

‘‘ওঁদের থেকে এ কথা শুনে ভরসা পেয়েছি’’— নিশ্চিন্ত শোনায় শুভ্রাংশুর গলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন