girl

মায়ের ওপর অভিমান, কার্টুন চরিত্রের নকল করতে গিয়ে মৃত্যু হল শিশুর!

মা ঘরে ফিরে এসে দেখেন, মেয়ের গলায় দড়ির ফাঁস। অচৈতন্য অবস্থায় পড়ে রয়েছে। সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও বাঁচানো যায়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৬ জুন ২০১৮ ২০:৪৫
Share:

মৃত শিশু পূজা দাস। ছবি-স্বজল চট্টোপাধ্যয়

মায়ের বকুনি খেয়ে মনে একরাশ অভিমানে জমে ছিল মেয়ের। টিভিতে সে দেখেছিল, মা বকলেই দড়ি নিয়ে খেলা করে প্রিয় কার্টুন চরিত্র। মনে সেই দৃশ্য গেঁথে ছিল পূজা দাসের। কতই বা বসয়। সবে আট বছর। দ্বিতীয় শ্রেণির ছাত্রী।

Advertisement

মায়ের বকাঝকার পর, সেই কার্টুন চরিত্রের নকল করতে গিয়ে গলা দড়ির ফাঁস লেগে মৃত্যু হল শিশুর। মঙ্গলবার মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার ভাটপাড়া নতুনপল্লি এলাকায়।

বাড়ির সামনেই আপন মনে পুতুল নিয়ে খেলছিল পূজা। খেলতে খেলতে আচমকাই পুতুলটি নর্দমায় পড়ে যায়। পুতুলে নোংরা লাগায় বকাঝকা করেন মা। সামান্য বকুনিতেই মায়ের উপর অভিমান করে বসে পূজা। রাগ করে চলে যায় পিসির বাড়িতে। সেখানে গিয়েও কার্টুন দেখতে বসে যায়। মায়ের ওপর এতটাই রাগ, যে দুপুরে বাড়িতেই আসেনি সে।

Advertisement

আরও পড়ুন: ফের প্রাণঘাতী গাফিলতি! অন্তঃসত্ত্বার মৃত্যু ঘিরে উত্তপ্ত লেডি ডাফরিন হাসপাতাল

আরও পড়ুন: দুই বাসের রেষারেষি, প্রাণ গেল দুই কিশোরের

পরে অবশ্য বিকেলে বাড়ি ফিরে। যদিও তখন বাড়িতে ছিলেন না মা। দিদি পড়াশোনা করছিল। অন্য ঘরে খেলায় মেতে ছিল পূজা। প্রতি দিনই এ ভাবে খেলাধুলো করে বলে ওদিকে আর তাকায়নি দিদি।

মা ঘরে ফিরে এসে দেখেন, মেয়ের গলায় দড়ির ফাঁস। অচৈতন্য অবস্থায় পড়ে রয়েছে। সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও বাঁচানো যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন