Duare Ration

Duare Ration WhatsApp: কবে, কখন আসবে রেশনের গাড়ি, সব তথ্য পেতে হোয়াটসঅ্যাপ নম্বর চালু করল রাজ্য সরকার

নতুন রেশন কার্ডের জন্য আবেদন, অভিযোগ জানানো, অন্যান্য পরিষেবার সুবিধা পেতে এই নম্বরে হোয়াটসঅ্যাপ করতে হবে। ইংরেজি ও বাংলায় মিলবে উত্তর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২১ ১৯:৫৮
Share:

হোয়াটসঅ্যাপে সমস্ত তথ্য। —গ্রাফিক— সনৎ সিংহ।

মঙ্গলবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত দিয়ে সূচনা হয়েছে ‘দুয়ারে রেশন’ প্রকল্পের। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, প্রতি ৫০০ মিটার অন্তর রেশনের গাড়ি দাঁড়াবে। সেখান থেকেই রেশন সামগ্রী তুলে দেওয়া হবে মানুষের হাতে। গোটা রাজ্যে ১০ কোটিরও বেশি মানুষ সরাসরি এই প্রকল্পের সুফল পাবেন বলে নবান্ন সূত্রে দাবি করা হয়েছে। কিন্তু সবচেয়ে বড় প্রশ্ন হল, কী ভাবে মানুষ জানবেন, কবে, কখন তাঁদের পাড়ায় আসবে রেশনের গাড়ি? এই সমস্যার সমাধানে একটি বিশেষ হোয়াটসঅ্যাপ নম্বর চালু করেছে খাদ্য সরবরাহ দফতর। তাতেই করা যাবে সমস্ত প্রশ্ন। পাওয়া যাবে দুয়ারে রেশন সংক্রান্ত সমস্ত তথ্য।

Advertisement

গ্রাফিক— সনৎ সিংহ।

কী করতে হবে?

প্রথমে ৯৯০৩০৫৫৫০৫— এই নম্বরে ইংরেজি হরফে ‘হাই’ লিখে হোয়াটসঅ্যাপ করতে হবে। রাজ্যের প্রতিটি নাগরিক এই পরিষেবা পাবেন। এ ছাড়াও নতুন রেশন কার্ডের জন্য আবেদন, অভিযোগ জানানো, আধার সংযোগ-সহ অন্যান্য পরিষেবার সুবিধা পেতে এই নম্বরে হোয়াটসঅ্যাপ করতে হবে। রাজ্যের কৃষকরা ধানের সহায়ক মূল্য সংক্রান্ত তথ্যও এই নম্বর থেকে পাবেন। ইংরেজি ও বাংলা ভাষায় সমস্ত উত্তর মিলবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন