buddhadeb bhattacharya

Buddhadeb: শারীরিক অবস্থার উন্নতি বুদ্ধদেবের, খাবার খাচ্ছেন, তবে এখনও বাইপ্যাপ সাপোর্টেই

প্রতি মিনিটে ৪ লিটার করে অক্সিজেন দিতে হচ্ছে বুদ্ধদেবকে। তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা ৯২ শতাংশ। রক্তচাপও নিয়ন্ত্রণে রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২১ ১১:২৫
Share:

ফাইল চিত্র।

শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের। হাসপাতালের তরফে জানানো হয়েছে, চেতনা রয়েছে তাঁর। সজাগ রয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। কথাও বলছেন তিনি। তবে এখনও বাইপ্যাপ সাপোর্টে রাখা হয়েছে বুদ্ধদেবকে।

Advertisement

হাসপাতাল জানিয়েছে, এই মুহূর্তে প্রতি মিনিটে ৪ লিটার করে অক্সিজেন দিতে হচ্ছে বুদ্ধদেবকে। তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা ৯২ শতাংশ। রক্তচাপও নিয়ন্ত্রণে রয়েছে বলেই জানানো হয়েছে। এই মুহূর্তে তাঁর হৃদ্‌স্পন্দনের মাত্রা প্রতি মিনিটে ৫৪।

হাসপাতাল জানিয়েছে, স্বাভাবিক ভাবেই খাওয়াদাওয়া করছেন বুদ্ধদেব। অর্থাৎ নল দিয়ে খাওয়াতে হচ্ছে না তাঁকে। এই মুহূর্তে তাঁকে রেমডেসিভির দেওয়া হচ্ছে। এ ছাড়া তাঁর রক্ত যাতে জমাট বাঁধতে না পারে, সেই চিকিৎসাও চলছে বলেই জানিয়েছে হাসপাতাল।

Advertisement

হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে, বুদ্ধদেবের প্রতি মুহূর্তের শারীরিক অবস্থার দিকে নজর রাখছেন তাঁরা এবং প্রয়োজন অনুযায়ী যথাযথ পদক্ষেপ করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন