Weather Update

রাজ্যে আরও বৃদ্ধি পাবে গরম! সাত জেলায় তাপপ্রবাহের সতর্কতা, বৃষ্টি কবে?

আবহবিদেরা জানিয়েছেন, বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হলেও গরম তাতে খুব একটা কমবে না। দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায় গরমের অস্বস্তি জারি থাকবে আগামী বেশ কয়েক দিন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ১১:২৫
Share:

প্রবল গরমে হাঁসফাঁস অবস্থা রাজ্যবাসীর। —ফাইল চিত্র।

প্রবল গরমে রাজ্যবাসীকে স্বস্তির খবর দিল না আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, আগামী দু’দিনে রাজ্যের গড় তাপমাত্রা আরও ২ ডিগ্রি সেন্টিগ্রেড বৃদ্ধি পেতে পারে। রাজ্যের সাত জেলায় তাপপ্রবাহের সম্ভাবনার কথাও জানিয়েছে হাওয়া অফিস।

Advertisement

মূলত পশ্চিমের চার জেলা এবং উত্তরবঙ্গের চার জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। জেলাগুলি হল পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূম। উত্তরের জেলাগুলি হল দুই দিনাজপুর এবং মালদহ। শুধু দার্জিলিং, কালিম্পং, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরের কোনও কোনও অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনার কথা বলা হয়েছে। তবে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু রাজ্যে না ঢুকলে সারা রাজ্যে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছে হাওয়া অফিস।

আবহবিদেরা জানিয়েছেন, বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হলেও গরম তাতে খুব একটা কমবে না। দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায় গরমের অস্বস্তি জারি থাকবে আগামী বেশ কয়েক দিন। এমনকি উত্তরবঙ্গের জেলাগুলিও তীব্র গরমের কবলে পড়বে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন