Kolkata Fire Incident

সেন্ট্রাল অ্যাভিনিউয়ের বহুতলে সরকারি দফতরে আগুন, ঘটনাস্থলে দমকলের সাতটি ইঞ্জিন

শহরের সেন্ট্রাল অ্যাভিনিউয়ের কাছে একটি বহুতলের পাঁচ তলায় আগুন লাগল। ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের সাতটি ইঞ্জিন। সূত্রের খবর, জনস্বাস্থ্য এবং কারিগরি দফতরের অফিস রয়েছে ভবনের ওই তলায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ১০:৫১
Share:

আগুনে প্রায় ভস্মীভূত ভবনটির পাঁচ তলার সরকারি দফতর। —নিজস্ব চিত্র

শহরের সেন্ট্রাল অ্যাভিনিউয়ের কাছে একটি বহুতলে আগুন লাগল বৃহস্পতিবার সকালে। ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের সাতটি ইঞ্জিন। কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে আশপাশের এলাকা। বহুতল ভবনটির পাঁচ তলায় আগুন লাগে। সূত্রের খবর, ওই ভবনেই রয়েছে রাজ্যের জনস্বাস্থ্য এবং কারিগরি দফতরের অফিস। তাই এই অগ্নিকাণ্ডে বহু সরকারি নথি নষ্ট হওয়ার আশঙ্কা করা হচ্ছে। তবে এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, শর্ট সার্কিটের কারণেই আগুন লেগেছে। তবে কী কারণে আগুন লাগল, তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন দমকল আধিকারিকেরা।

Advertisement

সকাল ৯টা ৫৩ নাগাদ প্রথম আগুন দেখা যায় ৪৫ নম্বর গণেশ চন্দ্র অ্যাভিনিউয়ের ওই বহুতল ভবনে। সঙ্গে সঙ্গেই দমকলকে খবর দেওয়া হয়। দমকলের ৭টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। দ্রুত আগুন নেভানোর জন্য ইতিমধ্যেই গোটা ভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। আগুনের তাপে ভবনের পাঁচ তলায় অধিকাংশ কাঁচের জানলা ফেটে গিয়েছে। দিনের ব্যস্ত সময়ে এই অগ্নিকাণ্ড ঘটায় অফিসযাত্রী এবং স্থানীয়দের মধ্যেও আতঙ্ক তৈরি হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন