Kalipuja

নিম্নচাপের বৃষ্টি চলবে দিনভর, ভাইফোঁটাতেও বৃষ্টির সম্ভাবনা

সকাল থেকেই ভারী বৃষ্টিতে বিপর্যস্ত কলকাতা সহ হাওড়া, হুগলি ও দুই ২৪ পরগনায়। বৃষ্টি হচ্ছে বাঁকুড়াতেও। গতকাল সন্ধে থেকেই ঝিরঝিরে বৃষ্টি শুরু হয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ অক্টোবর ২০১৭ ০৯:১৪
Share:

প্রতীকী চিত্র।

সকাল থেকেই ভারী বৃষ্টিতে বিপর্যস্ত কলকাতা সহ হাওড়া, হুগলি ও দুই ২৪ পরগনায়। বৃষ্টি হচ্ছে বাঁকুড়াতে, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, নদিয়াতেও। গতকাল সন্ধে থেকেই ঝিরঝিরে বৃষ্টি শুরু হয়। সময় বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে বৃষ্টির মাত্রাও। সকাল থেকে বৃষ্টির সঙ্গে রয়েছে ঝোড়ো হাওয়া। জল জমে গিয়েছে বেশ কিছু জায়গায়। ব্যাহত হয়েছে যান চলাচল। ছুটির মেজাজ থাকায় এখনও পর্যন্ত বিশেষ অসুবিধায় পড়তে হয়নি সাধারণ মানুষকে। তবে কিছুটা হলেও ভাঁটা পড়েছে উত্সবের আমেজে।

Advertisement

আরও পড়ুন:

ভাইয়ের পাতেও পড়তে পারে জিএসটি-র আঁচ

Advertisement

সরকারের ভয়ে দ্বিধায় ডাক্তাররা

আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে গভীর নিম্নচাপের কারণে বৃষ্টি শুরু হলেও নিম্নচাপ সরে গিয়েছে ওডিশা উপকূলে। ফলে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের পাশাপাশি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দুই দিনাজপুরেও। শুক্রবার দিনভর ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সম্ভাবনা রয়েছে ভাইফোঁটার দিনও।

যদিও বরুণদেব ঠেকাতে পারেনি শব্দদানবকে। সারা রাত বৃষ্টির মধ্যেই চলেছে শব্দবাজির তাণ্ডব। কালীপুজোর মধ্যেই ভারী বৃষ্টি বাড়াচ্ছে দুর্ঘটনার ঝুঁকি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন