Raining

Rain Forecast: শক্তি বাড়াচ্ছে নিম্নচাপ, ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা, বইবে ঝোড়ো হাওয়াও

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপ আগামী ২৪ ঘণ্টায় আরও শক্তি বাড়াবে। এর প্রভাবে বাড়বে বৃষ্টি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২২ ১০:০২
Share:

ফাইল চিত্র।

ঝিরঝিরে বৃষ্টি দিয়ে সকাল শুরু কলকাতার। দফায় দফায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হচ্ছে কলকাতার পার্শ্ববর্তী এলাকাতেও। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, বঙ্গোপসাগরে নিম্নচাপের দরুণ কলকাতা-সহ দক্ষিণবঙ্গে চলতি সপ্তাহে ভারী বৃষ্টি হতে পারে।

Advertisement

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপ আগামী ২৪ ঘণ্টায় আরও শক্তি বাড়াবে। যার ফলে বৃষ্টির পরিমাণ বাড়বে।

সোমবার দিনভর দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। মঙ্গলবার পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টি হতে পারে। বুধবার ও বৃহস্পতিবার কলকাতায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রামে।

Advertisement

বৃষ্টির সঙ্গে বইবে দমকা হাওয়া। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হাওয়ার বেগ সর্বোচ্চ হতে পারে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি। সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত সমুদ্রে যেতে মৎস্যজীবীদের নিষেধ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন