বরাত বাতিলের সরকারি সিদ্ধান্ত খারিজ হাইকোর্টে

রাজ্যের যানবাহনগুলির নথি সংক্রান্ত স্মার্টকার্ড তৈরির বরাত পেয়েছিল বেসরকারি একটি সংস্থা। তথ্য গোপনের অভিযোগে সম্প্রতি রাজ্য সরকার ওই সংস্থার বরাত বাতিল করে। কলকাতা হাইকোর্টের বিচারপতি দীপঙ্কর দত্ত মঙ্গলবার বরাত বাতিলের সরকারি সিদ্ধান্ত খারিজ করে দিয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ৩০ জুন ২০১৫ ২১:২৬
Share:

রাজ্যের যানবাহনগুলির নথি সংক্রান্ত স্মার্টকার্ড তৈরির বরাত পেয়েছিল বেসরকারি একটি সংস্থা। তথ্য গোপনের অভিযোগে সম্প্রতি রাজ্য সরকার ওই সংস্থার বরাত বাতিল করে। কলকাতা হাইকোর্টের বিচারপতি দীপঙ্কর দত্ত মঙ্গলবার বরাত বাতিলের সরকারি সিদ্ধান্ত খারিজ করে দিয়েছেন। বিচারপতি দত্তের নির্দেশ, সংস্থার বক্তব্য না শুনে একতরফা ভাবে বরাত বাতিল করা যাবে না। বক্তব্য পেশের জন্য ওই সংস্থাকে নোটিস দিতে হবে। রাজ্যের পরিবহণসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে সংস্থার বক্তব্য শুনতে নির্দেশও দিয়েছে আদালত। পরিবহণ দফতর সূত্রে খবর, রাজ্যের জেলাগুলিতে ‘স্মার্টকার্ড’ তৈরির বরাত পেয়েছিল ওই সংস্থা। কিন্তু বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশন অভিযোগ জানায়, ওই সংস্থা অন্য একটি রাজ্যে যে কালো তালিকভুক্ত হয়েছে, সেই তথ্য গোপন করেছে। এর পরেই সংস্থার বরাত বাতিল করে রাজ্য পরিবহণ দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন