High Court

High Court: ধর্মান্তরণের অভিযোগ কালিয়াচকে, সিবিআই ও এনআইএ-কে যৌথ তদন্তের নির্দেশ হাই কোর্টের

মামলাকারীর পক্ষের আইনজীবী অনিন্দ্যসুন্দর দাস জানিয়েছেন, কালিয়াচকে দু’জন নিখোঁজ। ওই দুই ব্যক্তি পেশায় রাজমিস্ত্রি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২২ ১৭:৫০
Share:

এনআই এবং সিবিআই-কে তদন্তের নির্দেশ হাই কোর্টের। —ফাইল চিত্র।

রাজ্যে আরও একটি ঘটনায় অনুসন্ধানের ভার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)-এর হাতে সঁপল কলকাতা হাই কোর্ট। পাশাপাশি ওই একই ঘটনায় তদন্তভার জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)-এর হাতেও তুলে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার এমনই নির্দেশ দিয়েছেন বিচারপতি রাজাশেখর মান্থা। মালদহের কালিয়াচকে জোর করে ধর্মান্তরণের অভিযোগ উঠেছে। পাশাপাশি, ওই ঘটনায় বিস্ফোরক সংক্রান্ত বিষয়ের যোগ থাকার অভিযোগও উঠেছে। তাই সিবিআই এবং এনআই-কে যৌথ ভাবে অনুসন্ধানের দায়িত্ব দেওয়া হয়েছে ওই ঘটনায়।
মামলাকারীর পক্ষের আইনজীবী অনিন্দ্যসুন্দর দাস জানিয়েছেন, কালিয়াচকে দু’জন নিখোঁজ। ওই দুই ব্যক্তি পেশায় রাজমিস্ত্রি। অভিযোগ, ওই দু’জনের জোর করে ধর্মান্তরণ হয়েছে। অভিযোগ, কালিয়াচক থানার আইসি ওই ঘটনায় মদত দিয়েছেন। পাশাপাশি, ওই দুই ব্যক্তিকে বিস্ফোরক তৈরি সংক্রান্ত কোনও কাজে লাগানো হয়েছে। এই ঘটনার অনুসন্ধান করবে সিবিআই। পাশাপাশি তদন্ত করবে এনআইএ-ও।

Advertisement

দু’টি সংস্থাই হাই কোর্টে অনুসন্ধান এবং তদন্ত সংক্রান্ত রিপোর্ট জমা দেবে। আগামী ২১ জুন আবারও ওই মামলার শুনানি হবে উচ্চ আদালতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন