West Bengal SSC Scam

SSC scam: এসএসসি-তে নতুন চেয়ারম্যান নিয়োগ হয়নি, সিদ্ধার্থই কাজ করছেন, আদালতে জানাল কমিশন

বুধবার এসএসসি-র চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়েছিলেন সিদ্ধার্থ মজুমদার। এর পরেই বিজ্ঞপ্তি জারি করে নতুন চেয়ারম্যানের নাম ঘোষণা করে নবান্ন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২২ ১৬:৩৭
Share:

পার্থকে সিবিআই জিজ্ঞাসাবাদের সময় এসএসসি-র চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়েছিলেন সিদ্ধার্থ মজুমদার।

স্কুল সার্ভিস কমিশনে নতুন চেয়ারম্যান নিয়োগ করা হয়নি। আগের চেয়ারম্যান, অর্থাৎ সিদ্ধার্থ মজুমদারই এসএসসি-র শীর্ষপদের দায়িত্ব পালন করছেন। বৃহস্পতিবার আদালতে এমনটাই জানাল কমিশন। ঘটনাচক্রে, বুধবার সন্ধ্যায় এসএসসি-র শীর্ষপদ থেকে ইস্তফা দিয়েছিলেন সিদ্ধার্থ। এর পরেই নবান্ন থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়, এসএসসি-র নতুন চেয়ারম্যান হচ্ছেন আইএএস পদাধিকারী শুভ্র চক্রবর্তী। তার পরের দিনই আদালতে কমিশনের এমন বিবৃতি ঘিরে তৈরি হয় জল্পনা।

এসএসসি নিয়োগ-দুর্নীতির মামলায় বুধবার রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী (বর্তমানে শিল্পমন্ত্রী) পার্থ চট্টোপাধ্যায় নিজাম প্যালেসে সিবিআইয়ের মুখোমুখি হয়েছিলেন। তা নিয়ে শোরগোলের মাঝে আচমকাই এসএসসি-র চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দেন সিদ্ধার্থ। এর পর বৃহস্পতিবার কমিশনের আইনজীবী কিশোর দত্ত আদালতে জানান, সিদ্ধার্থ পদত্যাগপত্র দিলেও তা গ্রহণ করা হয়নি। নতুন চেয়ারম্যান নয়, পুরনো চেয়ারম্যানই এসএসসি-র শীর্ষপদের দায়িত্ব পালন করছেন।

Advertisement

প্রসঙ্গত, বুধবার রাতে এসএসসি-তে নতুন চেয়ারম্যান নিয়োগ নিয়ে নানাবিধ জল্পনার মাঝেই মামলাকারীরা জরুরি ভিত্তিতে আদালতের দ্বারস্থ হন। তাঁদের দাবি মেনে রাতেই হাই কোর্টে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চে শুনানি শুরু হয়। মামলাকারীদের আশঙ্কা ছিল, নতুন চেয়ারম্যান নিয়োগ করে নিয়োগ সংক্রান্ত জরুরি নথি নষ্ট করা হতে পারে। তার ভিত্তিতে এসএসসি ভবনকে কেন্দ্রীয় বাহিনী দিয়ে ঘিরে রাখার নির্দেশ দেন বিচারপতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন