arrest

নাবালিকাকে গণধর্ষণে দুই জওয়ানের যাবজ্জীবন, ১০ বছরের জেল আর এক জনের

ট্রেনে সামরিক বাহিনীর কামরায় নাবালিকাকে গণধর্ষণের ঘটনায় দোষী সাব্যস্ত হল অভিযুক্ত ৩ জওয়ান। সোমবার তাঁদের সাজা ঘোষণা হল হাওড়া জেলা পকসো আদালতে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:৪৫
Share:

আদালতে নিয়ে যাওয়া হচ্ছে ৩ জওয়ানকে। — নিজস্ব চিত্র।

ট্রেনে সামরিক বাহিনীর কামরায় নাবালিকাকে গণধর্ষণের ঘটনায় দোষী সাব্যস্ত হয়েছেন ৩ জওয়ান। সোমবার তাঁদের সাজা ঘোষণা হল হাওড়া জেলা পকসো আদালতে। দোষীদের মধ্যে দু’জনের যাবজ্জীবন কারাদণ্ড এবং আর এক দোষীকে ১০ বছরের সশ্রম কারাদণ্ডের নির্দেশ দিয়েছে আদালত।

Advertisement

হাওড়া আদালতের সরকারি আইনজীবী সোমনাথ বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, দোষী ২ বিএসএফ জওয়ান বলরাম যাদব,পঙ্কজ কুমার এবং সেনাবাহিনীর জওয়ান মঞ্জরীশ ত্রিপাঠী। হাওড়া জেলা পকসো আদালতের বিশেষ বিচারক দোষী পঙ্কজ এবং বালকরামকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের নির্দেশ দেন। তাঁদের ২ লক্ষ টাকা জরিমানাও করা হয়েছে। অনাদায়ে আরও ২ বছরের সশ্রম কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন বিচারক। আর এক জওয়ান মঞ্জরীশকে ১০ বছরের সশ্রম কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন বিচারক। পাশাপাশি, ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। অনাদায়ে আরও ১ বছর কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে।

২০১৫ সালের ২৭ ডিসেম্বর হাওড়া থেকে লুধিয়ানা যাওয়ার জন্য অমৃতসর এক্সপ্রেসে ওঠে এক নাবালিকা। ওই ট্রেনে সেনাবাহিনীর জন্য সংরক্ষিত কামরায় ভুল করে উঠে পড়ে সে। এর পর জোর করে মাদক খাইয়ে তাকে চলন্ত স্টেশনে ৬ বার ধর্ষণ করে ৩ জওয়ান। মধুপুর জিআরপি অচৈতন্য অবস্থায় ওই নাবালিকাকে উদ্ধার করে দেওঘর হাসপাতালে ভর্তি করে। এই ঘটনার পর মধুপুর এবং হাওড়া জিআরপিতে অভিযোগ দায়ের হয়। টিআই প্যারেডে অভিযুক্তদের শনাক্ত করে ওই নাবালিকা। সোমবার সমস্ত সাক্ষ্য প্রমাণ বিবেচনা করে সাজা শোনান বিচারক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন