dacoity

Dacoity in Bandel: ব্যান্ডেলে বৃদ্ধ দম্পতির বাড়িতে ডাকাতির মূল চক্রী ভাড়াটেই! পাঁচ অভিযুক্ত গ্রেফতার

দীপক পুলিশি জেরায় জানিয়েছিল, দেবনারায়ণ দত্তের ভাড়াটে অঙ্কন তাদের ডাকাতির বরাত দিয়েছিল। তাকে বলে আড়াই লাখ টাকা পাওয়া যাবে ডাকাতিতে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চুঁচুড়া শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২২ ১৪:১৩
Share:

ব্যান্ডেলে ডাকাতির ঘটনার ধৃতদের তোলা হচ্ছে আদালতে। নিজস্ব চিত্র।

ভাড়াটে সেজে ব্যান্ডেলে বৃদ্ধ দম্পতির বাড়িতে ডাকাতির ঘটনার তদন্তে উঠে এল নতুন তথ্য। পুলিশের দাবি, ঘটনার মূল অভিযুক্ত ওই বাড়ির ভাড়াটে অঙ্কন মিত্র ওরফে রানা এবং বাঁশবেড়িয়ার বাসিন্দা মৃণাল ঘোষ ওরফে পুচাই। তারাই স্থানীয় দুষ্কৃতী দীপক দে এবং তার সঙ্গীদের নিয়ে ডাকাতির ছক কষেছিল!

গত ১৫ জানুয়ারি ব্যান্ডেলের বিক্রমনগরে বাড়ি ভাড়া খুঁজতে আসার অছিলায় দেবনারায়ণ ও অঞ্জলী দত্তকে আগ্নেয়াস্ত্র দেখিয়ে হাত-মুখ বেঁধে রেখে ডাকাতি করে চার দুষ্কৃতী। ভর সন্ধ্যায় ওই ডাকাতির ঘটনায় আতঙ্ক ছড়ায় এলাকায়। চন্দননগর কমিশনারেটের পুলিশ ঘটনার তদন্ত শুরু করলেও প্রথমে কোনও সূত্র পাচ্ছিল না। চুঁচুড়া থানার আই সি অনুপম চক্রবর্তী তদন্তকারী অফিসারদের নিয়ে একাধিক বার বিক্রমনগরে যান। এলাকার দুষ্কৃতীদের নজরে রেখে পুচাইয়ের খোঁজ পায়। বাঁশবেড়িয়া খামারপাড়া থেকে তাকে গ্রেফতার করা হয়।

Advertisement

পুচাইকে জেরা করে তদন্তকারীরা জানতে পারেন দীপক ডাকাতির বরাত নিয়েছিল। অস্ত্রের জোগানও দেয় সে। পুচাই জানায়, শুক্রবার উত্তরপ্রদেশ পালানোর পরিকল্পনা রয়েছে তাদের। তড়িঘড়ি পুলিশ ব্যান্ডেলে পৌঁছে স্টেশনের সামনে থেকে দীপক এবং তার সঙ্গী বিশ্বজিৎ শর্মা (কেলে বিশু) এবং অভিজিৎ দাসকে গ্রেফতার করে। ধৃত পাঁচ জনকেই শুক্রবার চুঁচুড়া আদালতে পেশ করেছে পুলিশ।

দীপক পুলিশি জেরায় জানিয়েছিল, দেবনারায়ণ দত্তের ভাড়াটে অঙ্কন তাকে ডাকাতির বরাত দিয়েছিল। তাকে বলে আড়াই লাখ টাকা পাওয়া যাবে ডাকাতিতে। এর পর পুলিশ দেবনারায়ণের বাড়ি থেকেই অঙ্কনকে গ্রেফতার করে। পুচাই, দীপক, অভিজিৎ এবং কেলে বিশু বাঁশবেড়িয়া অঞ্চলের দুষ্কৃতী। জানা গিয়েছে, অঙ্কন সাত মাস ধরে দেবনারায়ণের বাড়িতে ভাড়া ছিল। পুলিশ জানিয়েছে,বাজারে অনেক দেনা হয়ে যাওয়ায় বাড়িওয়ালার ঘরেই ডাকাতির পরিকল্পনা করেছি অঙ্কন। আর সেই কাজে লাগিয়েছিল পুচাইদের।

Advertisement

দীপকের থেকে একটি বাইক কিনেছিল অঙ্কন সেই সূত্রে তার সঙ্গে পরিচয়। পরিকল্পনা হয়, বাড়ি ভাড়া খোঁজার অছিলায় বাড়িতে ঢুকতে হবে। ডাকাতির তিন দিন আগেও একবার দেবনারায়ণের বাড়ি চেষ্টা করেছি দীপকরা। কিন্তু রাত বেশি হয়ে যাওয়ায় বৃদ্ধ তাদের বাড়িতে ঢুকতে দেননি। যখন ডাকাতি হয় সেসময় নিজের ঘরেই ছিল অভিযুক্ত অঙ্কন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন