West Bengal

Chicken: চারপেয়ে মুরগি! কাটতে গিয়ে নজরে এল মাংস বিক্রেতার, দেখুন ভিডিয়ো

চারপেয়ে মুরগি দেখে অবাক হয়ে যান দোকানে উপস্থিত হওয়া ক্রেতারাও। মুরগিটি আর মারেননি স্বপন। রেখে দিয়েছেন সযত্নে, নিজের বাড়িতে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চুঁচুড়া শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২১ ১৯:২৪
Share:

চারপেয়ে মুরগি ঘিরে চাঞ্চল্য। —নিজস্ব চিত্র।

চারপেয়ে মুরগি! কাটতে গিয়ে নজরে এল মাংস বিক্রেতার। মুরগির চারটে পা— এমন আশ্চর্যজনক কাণ্ড আবিষ্কার হতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে হুগলির চুঁচুড়ায়। দলে দলে মানুষ ভিড় করেছেন ওই দোকানে, চারপেয়ে মুরগি দেখতে।

Advertisement

রোজকার মতো রবিবার দোকান খুলে মাংস বিক্রি শুরু করেছিলেন চুঁচুড়ার খড়ুয়াবাজারের স্বপন। রবিবারের বাজার বলে কথা। মাংস কিনতে তাঁর দোকানে ভিড়ও জমেছিল বেশ। দ্রুত হাত চালাচ্ছিলেন স্বপনও। অভ্যাস মতো মুরগি কেটে, ছাড়িয়ে, ওজন করে তুলে দিচ্ছিলেন ক্রেতার হাতে। গুনে নিচ্ছিলেন টাকাও। কিন্তু আচমকাই থমকে গেল তাঁর হাত। কাটার জন্য খাঁচা খুলে একটি মুরগি বার করে অবাক হয়ে যান স্বপন। তাঁর নজরে আসে মুরগিটির চারটে পা। ব্যাপারটা বুঝতে পেরে থমকে যান তিনি। দীর্ঘ দিনই মুরগির মাংস বিক্রি করছেন তিনি। শয়ে শয়ে মুরগি কেনেন। কিন্তু এমন কাণ্ড তিনি জীবনে দেখেননি। চারপেয়ে মুরগি দেখে অবাক হয়ে যান দোকানে উপস্থিত হওয়া ক্রেতারাও। মুরগিটি আর মারেননি স্বপন। রেখে দিয়েছেন সযত্নে, নিজের বাড়িতে।

এমন কাণ্ড যে বেনজির তা মানছেন প্রাণীবিদরাও। চুঁচুড়ার জেলা পশু হাসপাতালের চিকিৎসক জয়জিৎ মিত্র বলছেন, ‘‘এমন ঘটনা সাধারণত দেখা যায় না। একটা মুরগির সাধারণত দুটো পা হয়। কারণ চারটি পা থাকার জায়গা নেই। এটা একটা শারীরবৃত্তীয় ত্রুটি।’’

Advertisement

বলিউডি ছায়াছবিতে হাসির দৃশ্যে অনেক সময়েই মুরগির চারটে পা থাকার কথা উল্লেখ করেছেন অভিনেতারা। কিন্তু তা একটি মুরগির নয়, দু’টি মুরগির। তবে এ বার চারপেয়ে মুরগির দেখা মিলল বাস্তবেই। অনেকে রসিকতার সুরে বলছেন, ‘‘স্বপন চারপেয়ে মুরগি নয়, সোনার ডিম পাড়া হাঁস খুঁজে পেয়েছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন