Abdul Mannan

করোনার দ্বিতীয় পর্বে হাসপাতালে শয্যা বাড়াতে জেলার স্বাস্থ্যকর্তাকে চিঠি মান্নানের

চিঠিতে রাজ্যের বিরোধী দলনেতা দাবি করেছেন, স্থানীয় হাসপাতালে কোভিড রোগীদের চিকিৎসা নিয়ে সিএমওএইচ-এর সঙ্গে তাঁর টেলিফোনে কথা হয়েছে। তার ভিত্তিতেই চিঠি লেখা হয়েছে বলেও জানিয়েছেন মান্নান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চুঁচুড়া শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২১ ১৯:৫৪
Share:

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিককে এই চিঠিই দিয়েছেন আবদুল মান্নান। —নিজস্ব চিত্র

করোনার দ্বিতীয় পর্বে হুগলির হাসপাতালগুলিতে শয্যার সংখ্যা বাড়ানোর অনুরোধ জানিয়ে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক (সিএমওএইচ) শুভ্রাংশু চক্রবর্তীকে চিঠি দিলেন রাজ্যের বিরোধী দলনেতা আব্দুল মান্নান। সোমবার ওই চিঠি দেন তিনি। দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য আবেদন জানিয়েছেন মান্নান।

Advertisement

চিঠিতে রাজ্যের বিরোধী দলনেতা দাবি করেছেন, স্থানীয় হাসপাতালে কোভিড রোগীদের চিকিৎসা নিয়ে সিএমওএইচ-এর সঙ্গে তাঁর টেলিফোনে কথা হয়েছে। তার ভিত্তিতেই চিঠি লেখা হয়েছে বলেও জানিয়েছেন মান্নান। তাঁর দাবি, রাজ্যে সংক্রমণ বিপজ্জনক ভাবে ছড়িয়ে পড়েছে। তার জেরে জেলার অনেকেই কলকাতার বেসরকারি হাসপাতালে চিকিৎসা করাতে যেতে বাধ্য হচ্ছেন বলেও চিঠিতে উল্লেখ করেছেন মান্নান। তাঁর মতে, কলকাতার বেসরকারি হাসপাতালে কোভিডের চিকিৎসা অত্যন্ত খরচসাপেক্ষ।

চিঠিতে মান্নান জানিয়েছেন, ‘শ্রীরামপুরের ওয়ালশ হাসপাতাল, শ্রমজীবী এবং ইএসআই হাসপাতালে কোভিড ওয়ার্ড ভর্তি হয়ে গিয়েছে। তাঁর বক্তব্য, প্রায় প্রতিদিনই বহু মানুষ এসে ওই হাসপাতালগুলিতে ভর্তি র ব্যবস্থা করিয়ে দেওয়ার অনুরোধ জানান। কিন্তু পর্যাপ্ত শয্যা না থাকায় তা সম্ভব হয় না। সরকারি হাসপাতালগুলিতে শয্যা বাড়াতে প্রয়োজনীয় ব্যবস্থা নিন।’ বিষয়টি নিয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ান অনুরোধও জানিয়েছেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন