Santragachi

সাঁতরাগাছিতে আধুনিক ওভারব্রিজ, দুর্ঘটনার দুঃস্বপ্ন ভুলে খুশি যাত্রীরা

সাঁতরাগাছি স্টেশনে ১৫ কোটি টাকা ব্যয়ে তৈরি হয়েছে ১৬৬ মিটার লম্বা এবং ১২ মিটার চওড়া ওই ফুটওভার ব্রিজটি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সাঁতরাগাছি শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২১ ২৩:২১
Share:

সাঁতরাগাছি স্টেশনে আধুনিক মানের ফুট ওভারব্রিজ। নিজস্ব চিত্র

শুক্রবার দক্ষিণ-পূর্ব রেলের সাঁতরাগাছি স্টেশনে রাজ্যের সবচেয়ে চওড়া ফুটওভার ব্রিজের উদ্বোধন করতে চলেছেন রেলমন্ত্রী পীযূষ গয়াল। ভার্চুয়াল মাধ্যমে ওই সেতুটির উদ্বোধন করবেন তিনি। রেলের এই পদক্ষেপে খুশি যাত্রীরা।

Advertisement

দক্ষিণ-পূর্ব রেল সূত্রে জানা গিয়েছে, সাঁতরাগাছি স্টেশনে ১৫ কোটি টাকা ব্যয়ে তৈরি হয়েছে ১৬৬ মিটার লম্বা এবং ১২ মিটার চওড়া ওই ফুটওভার ব্রিজটি। রয়েছে দু’টি লেন। আধুনিক ওই সেতু ব্যবহার করে স্টেশনের প্রতিটি প্ল্যাটফর্মে পৌঁছে যেতে পারবেন যাত্রীরা। হাওড়া স্টেশনে যাত্রীদের চাপ কমাতে সাঁতরাগাছি স্টেশনকে টার্মিনাল স্টেশন হিসাবে গড়ে তোলার পরিকল্পনা নেয় রেল দফতর। এই স্টেশন থেকে কোনা এক্সপ্রেসওয়ে ধরে বিদ্যাসাগর সেতু পেরিয়ে কলকাতা যাওয়া যায় অল্প সময়ে। সে কারণেই এই আধুনিক মানের সেতু গড়ে তোলা হয়েছে।

রেলের এই পদক্ষেপে খুশি যাত্রীরা। প্রসঙ্গত, ২০১৮ সালের ২৩ শে অক্টোবর সন্ধ্যায় ব্যস্ত সময়ে সাঁতরাগাছি স্টেশনের ফুটব্রিজে দুর্ঘটনা ঘটে। ওই ঘটনায় এক জন পদপিষ্ট হয়ে মারা যান। জখম হন অনেকে। তার পর সাঁতরাগাছি স্টেশনে আধুনিক মানের ফুটওভার ব্রিজ বানানোর পরিকল্পনা নিয়েছিল দক্ষিণ পূর্ব রেল। এ ছাড়াও স্টেশনটিতে আরও একটি ফুটওভার ব্রিজ নির্মাণ করা হবে বলেও দক্ষিণ-পূর্ব রেল সূত্রে খবর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন