Carbine

Gun: দেখতে কার্বাইনের মতো, অদ্ভুত আগ্নেয়াস্ত্র পাওয়া গেল রিষড়ায়, বিস্মিত পুলিশকর্তারাও

পিস্তল বা পাইপ গান নয়, এ বার কার্বাইনের মতো দেখতে স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র উদ্ধার হল দুষ্কৃতীদের থেকে। যা চিন্তায় ফেলেছে পুলিশকর্তাদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শ্রীরামপুর শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২২ ১৩:১০
Share:

উদ্ধার হওয়া কার্বাইনের মতো আগ্নেয়াস্ত্র। —নিজস্ব চিত্র।

পিস্তল বা পাইপগান নয়, এ বার কার্বাইনের মতো দেখতে স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র উদ্ধার হল দুষ্কৃতীদের থেকে। যা দেখে বিস্ময়ে চোখ কপালে উঠেছে পুলিশকর্তাদেরও। মিলেছে ম্যাগাজিন এবং কার্তুজও। এই ঘটনা ঘটেছে হুগলির রিষড়ার ৩ নম্বর নতুনগ্রাম নিত্যানন্দপল্লিতে। গ্রেফতার করা হয়েছে দুই দুষ্কৃতীকে। দুষ্কৃতীদের থেকে এমন আগ্নেয়াস্ত্র উদ্ধারের ঘটনা স্বাভাবিক ভাবেই পুলিশকর্তাদের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে।
গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার রাতে রিষড়া থানার পুলিশ এবং চন্দননগর পুলিশের গোয়েন্দা বিভাগের কর্মীরা যৌথ অভিযান চালান রিষড়ার তিন নম্বর নতুনগ্রাম নিত্যানন্দপল্লি এলাকায়। সেখান থেকে সৌম্যেন্দু দাস ওরফে বিল্টু এবং গোবিন্দ দাস নামে দুই যুবককে গ্রেফতার করা হয়েছে। সৌম্যেন্দুর থেকে মিলেছে কার্বাইনের মতো দেখতে ওই আগ্নেয়াস্ত্রটি। পাশাপাশি একটি ম্যাগাজিন এবং কয়েক রাউন্ড কার্তুজও পাওয়া গিয়েছে তাঁদের থেকে। ধৃতদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে।

Advertisement

দুষ্কৃতীদের হাতে এমন স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র কী ভাবে এল তা ভাবাচ্ছে পুলিশসকর্তাদের। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ওই আগ্নেয়াস্ত্রটি কোনও লেদ থেকে তৈরি করা হয়েছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে। এ নিয়ে আগ্নেয়াস্ত্র বিশেষজ্ঞদের সাহায্য নেওয়া হবে। এমন অস্ত্র জেলার আর কোথাও দুষ্কৃতীদের হাতে রয়েছে কি না তাও ধৃতদের থেকে জানার চেষ্টা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন