Saraighat Express

ট্রেনের পাওয়ার কেবিনে ওঠা নিয়ে রেলকর্মীর সঙ্গে মারপিট দুই জিআরপি জওয়ানের, শুরু তদন্ত

অভিযোগকারী রেলকর্মীর অভিযোগ, গত ২৪ অগস্ট ট্রেন মালদহ স্টেশনে ঢুকতেই দুই জিআরপি জওয়ান পাওয়ার কেবিনে উঠতে চান। তিনি বাধা দিলে শুরু হয় তর্কাতর্কি, পরে তা গড়ায় মারধরে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৩ ১৮:৫৮
Share:

ট্রেনের পাওয়ার কেবিনে রেলকর্মীর সঙ্গে মারামারিতে জড়ালেন জিআরপি জওয়ান। ভিডিয়ো থেকে নেওয়া।

চলন্ত ট্রেনে জোর করে পাওয়ার কেবিনে ওঠার চেষ্টা জিআরপির দুই জওয়ানের। বাধা দেন পাওয়ার কেবিনের দায়িত্বে থাকা রেলকর্মী কাওয়ালজিৎ প্রসাদ। এর পরেই দু’পক্ষের মধ্যে মারামারি শুরু হয়। সেই ভিডিয়ো মোবাইলবন্দি হয়। যা ইতিমধ্যে ভাইরাল হয়েছে।

Advertisement

ঘটনাটি ঘটে গত ২৪ অগস্ট আপ সরাইঘাট এক্সপ্রেসে। কাওয়ালজিতের অভিযোগ, ট্রেনটি যখন মালদহ স্টেশনে আসে তখন সুমিত হালদার ও মাসিদুর রহমান নামে জিআরপির দুই জওয়ান জোর করে পাওয়ার কেবিনে উঠতে চান। তাঁদের বাধা দেন কাওয়ালজিৎ। পাওয়ার কেবিনে অন্য কারও ওঠার অনুমতি থাকে না মূলত নিরাপত্তাজনিত কারণে। অভিযোগ, সেই কারণে রেলকর্মী কাওয়ালজিৎ তাঁদের বাধা দিলে কেবিনের মধ্যেই প্রথমে তর্কাতর্কি, পরে মারপিটে জড়িয়ে পড়েন জিআরপি জওয়ানেরা।

কাওয়ালজিতের অভিযোগ, চলন্ত ট্রেনেই তাঁকে বেধড়ক মারধর করা হয়। সাময়িক ভাবে বিষয়টি মিটমাট হলেও নিউ জলপাইগুড়ি স্টেশনে তাঁকে আবারও হেনস্থা করা হয় বলে কাওয়ালজিৎ অভিযোগ করেন। এই ঘটনার প্রেক্ষিতে শনিবার গুয়াহাটি জিআরপিতে অভিযোগ দায়ের করেন রেলকর্মী। ঘটনার বিষয়ে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, ‘‘ঘটনাটির তদন্ত শুরু হয়েছে। সমস্ত দিক খতিয়ে দেখা হচ্ছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন