BJP

চন্দননগরে শুভেন্দুর মিছিলে শোনা গেল সেই বিতর্কিত ‘গোলি মারো’ স্লোগান

মিছিল যখন জ্যোতির মোড়ের দিকে এগোতে শুরু করেছে ঠিক সেই সময়েই তার একটি অংশে ওঠে ‘গোলি মারো’ স্লোগান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চন্দননগর: শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২১ ১৮:০৪
Share:

বিজেপির মিছিলে বিতর্কিত স্লোগান। নিজস্ব চিত্র

দিল্লি হিংসা’র আগে কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরের তোলা বিতর্কিত ‘গোলি মারো’ স্লোগান এ বার শোনা গেল হুগলির চন্দননগরে, বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর মিছিলে। স্লোগান তুললেন বিজেপির হুগলি জেলার এক যুব নেতা। তাতে গলা মেলালেন দলীয় কর্মী, সমর্থকরা।

Advertisement

বুধবার চন্দননগরের তালডাঙা থেকে জ্যোতির মোড় পর্যন্ত মিছিল করেন শুভেন্দু। ওই মিছিলে যোগ দেন হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায়, বারাকপুরের সাংসদ অর্জুন সিংহ-সহ অনেকে। মিছিল যখন জ্যোতির মোড়ের দিকে এগোতে শুরু করেছে ঠিক সেই সময়েই তার একটি অংশে ওঠে ‘গোলি মারো’ স্লোগান। ভিডিয়োয় দেখা দিয়েছে স্লোগান দিচ্ছেন এক যুবক। জানা গিয়েছে, তাঁর নাম সুরেশ সাউ। তিনি হুগলি সাংগঠনিক জেলা যুব মোর্চার সভাপতি। সুরেশ স্লোগান তোলেন, ‘‘তৃণমূলকে গদ্দারোঁ কো।’’ ‘গোলি মারো...’, বলে বাকি অংশ পূরণ করেন সুরেশের সঙ্গে থাকা বিজেপি কর্মী, সমর্থকরা।

বিজেপির মিছিলে বিতর্কিত স্লোগান নিয়ে কড়া নিন্দা করেছে তৃণমূল। তৃণণূলের হুগলি জেলা সভাপতি দিলীপ যাদব বলেন, ‘‘এটাই বিজেপির সংস্কৃতি। গোলি মারা, হাত, পা ভাঙা— এই সংস্কৃতি ওরা বাংলায় আমদানি করতে চাইছে। ওরা বাংলা বিরোধী, তা ওদের স্লোগানেই স্পস্ট। এর আগেও ওরা এই স্লোগান তুলেছে। বাংলার মানুষ সব দেখছে। তাই বহিরাগত বললে খুব গায়ে লাগে বিজেপির।’’

Advertisement

শুভেন্দুর মিছিলে বিতর্ক দানা বাঁধতেই তা থেকে দূরত্ব বজায় রাখার চেষ্টা করছে বিজেপি। দলের হুগলি জেলার সভাপতি গৌতম চট্টোপাধ্যায় দাবি করে বসেছেন, ‘‘মিছিলে অসংখ্য মানুষ এসেছেন। এত বড় মিছিল কে, কোথায়, কী স্লোগান দিয়েছে বলতে পারব না।’’ বিষয়টি খোঁজ নিয়ে দেখবেন বলে জানিয়েছেন তিনি।

বিতর্কিত স্লোগান শোনা গিয়েছে যে সুরেশের গলায় তাঁকে বুধবার মঞ্চেও দেখা গিয়েছে বলে অভিযোগ। হুগলির সাংসদ অবশ্য তা এড়িয়ে গিয়েছেন। বিজেপি নেত্রীর দাবি, ‘‘এমন ধরনের স্লোগান বিজেপি কর্মীরা দিতেই পারে না। মিছিলে লোক ঢুকিয়ে বিশৃঙ্খলার চেষ্টা করছে তৃণমূল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন